30 C
আবহাওয়া
৪:২২ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী


বিএনএ,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের অংশ হিসেবে বৃহস্পতিবার (৩০ মে)পটুয়াখালীর কলাপাড়ায় যাচ্ছেন।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম বলেন, আগামী ৩০ মে প্রধানমন্ত্রী পটুয়াখালী সফর করবেন। প্রধানমন্ত্রীর সফর নিয়ে আমরা কাজ করছি। এছাড়া ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করছি আমরা। এ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী বন্যা কবলিত তিন লাখ ২৭ হাজার জন, ২৩৫টি ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে, ১৮৬৫টি বাড়িঘর আংশিক বিধ্বস্ত হয়েছে, ৫৮ হাজার ৩০৪ জন কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ২৬ কোটি ২১ লাখ টাকার কৃষির ক্ষতি হয়েছে। এছাড়া ২৮ কোটি ৬৯ লাখ টাকার মৎস্য খাতের ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন। প্রথম দিকে তিনি  বৃহস্পতিবার পটুয়াখালীর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন। সময় পেলে খুলনায়ও যেতে পারেন তিনি।’

উল্লেখ্য, গত ২৬ মে রাত থেকে ২৭ মে শেষ রাত পর্যন্ত দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় রেমাল। এর প্রভাবে ঝড়, বৃষ্টি ও জলোচ্ছ্বাসে দেশের বিভিন্ন জেলার মতো উপকূলীয় জেলা পটুয়াখালীতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, বিধ্বস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি, নষ্ট হয়েছে ফসল, ভেঙে গেছে গাছপালা, বৈদ্যুতিক খুঁটি ভেঙে তার ছিড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে অসংখ্য এলাকা।

বিএনএনিউজ/রেহানা/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ