26 C
আবহাওয়া
৩:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিকরা এখনও আমাকে চিনে না, কুবিতে ছাত্রলীগ নেতা

সাংবাদিকরা এখনও আমাকে চিনে না, কুবিতে ছাত্রলীগ নেতা


বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শাখা ছাত্রলীগের ২০১৭ সালের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহির নেতৃত্বে যায়যায়দিন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুদ্র ইকবালকে হেনস্থা করেন নেতাকর্মীরা। সোমবার (২৯ মে) বিকেল ৪টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এ ঘটনা ঘটে। পরে এবিষয়ে প্রক্টরিয়াল বডির সামনেই সাংবাদিকদের দিকে তেড়ে আসেন তারা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জুনিয়রদের সাথে দেখা করা নিয়ে ইংরেজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থী হিরক হাসান হীরা এবং আরমান উদ্দিনের মাঝে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে তাদের মাঝে হাতাহাতি হয়। পরে হীরা বিষয়টি হলের বন্ধুদের জানালে ঘটনায় পরবর্তীতে হীরার সমর্থনে এসে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন আনসার ক্যাম্পের সামনে আরমানকে মারধর করে সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি সমর্থিত শাহাদাত তানভীর রাফি, সাইফ আদনান, নওশিন আল ইসলাম, আরিয়ান অঞ্জন, সজীব, ফয়সাল, তন্ময়সহ ১০-১২জন ছাত্রলীগ কর্মী। পরে আহত শিক্ষর্থী হীরাকে হলে নিয়ে আসা হলে সেখানে সংবাদ সংগ্রহ করতে যায় যায়যায়দিন পত্রিকার প্রতিবেদক ইকবাল।

এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি (২০১৭ বিলুপ্ত কমিটি) অনুসারী হিসেবে পরিচিত আসিফ ইন্তাজ রাব্বি, অমিত সরকার, সাদ্দাম হোসেনসহ কয়েকজন ইকবালকে বাঁধা দেয়। এসময় সংবাদ সংগ্রহের করতে গেলে তারা তাকে হেনস্থা করে। পরে রেজা এলাহির নেতৃত্বে সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দিয়ে মিছিল বের করেন তারা। এসময় রেজা এলাহী, মাহি হাসনাইন, আমিনুর বিশ্বাস, রাকিব হোসাইন, ওয়াসিফ, নূরউদ্দিন হোসাইন, রিফাত, রাকেশ দাস, সাদ্দাম, মাহাবুব, এসকে মাসুম, নওশীন, রাফিসহ নেতাকর্মীরা।

এসময় রেজা-ই-এলাহি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, ‘সাংবাদিকরা এখনও আমাকে চিনে না আমি কে! গোন্ডামির কি দেখছো! এই ক্যাম্পাস কারো বাপের না। সংবাদিককরা আমাদের কি করবে, দেখে নিব!

রেজা-ই-এলাহি ২০১৭ সালে কুবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক। এরপর তিনি কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি কুবি শাখার নতুন কমিটিতে সভাপতি পদপ্রার্থী বলে ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছেন। তার নেতৃত্বে সাম্প্রতিক সময়ে ক্যাম্পাসে বহিরাগতদেরকে দিয়ে ফাঁকাগুলি ও ককটেল বিস্ফোরণ ঘটানো ও মারধরের অভিযোগ রয়েছে। তিনিই বিভিন্ন সময়ে ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টির নেপথ্যে রয়েছেন বলে অভিযোগ আছে।

এ বিষয়ে রুদ্র ইকবাল বলেন, দুই শিক্ষার্থীর মধ্যে মারামারির ঘটনায় আমি সংবাদ সংগ্রহের জন্য গেলে রাব্বি, অমিতসহ রেজা-ই-এলাহির অনুসারীরা আমাকে হেনস্তা করেন। এর জেরে প্রশাসনিক ভবনে প্রক্টরিয়াল বডির সামনে পূনরায় আমিসহ সংবাদকর্মীদের হেনস্তা করে। এসময় আমাদের উদ্ধত হয়ে মারতে তেড়ে আসে।

এদিকে দুই শিক্ষার্থীদের মারামারির ঘটনায় আহত আরমান বলেন, আমাদের যে সমস্যা ছিল, সেটা নিজেদের মধ্যে মীমাংসা হয়ে গেছে। অন্যদিকে আহত হীরা বলেন, আমাদের মধ্যে একটু ঝামেলা হয়েছে। আমরা একসাথে পাচঁ বছর থাকব। আর কোন ঝামেলা চাইনা, সমাধান চাচ্ছি।

সাংবাদিকদের হেনস্থা করার বিষয়টা অস্বীকার করে রেজা-ই-এলাহি বলেন, আমি সাংবাদিকদের হেনস্থা করিনি। তারা আমাদের সাথে উচ্চবাচ্য করেছে। বিশৃঙ্খলাকারীরা আমার কর্মী নয়।

নিয়মিত ছাত্র না হয়েও আপনি ক্যাম্পাসে মিছিল করতে পারেন কি না-এমন প্রশ্নে রেজা-ই-এলাহি বলেন, ‘এটা প্রশাসন কে জিজ্ঞেস করেন। আমাকে কেন? আমি সবকিছুই করতে পারি। প্রশাসন এই বিষয়ে অবগত আছে।’

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, রেজা বিশ্ববিদ্যালয়ের ইভিনিং এমবিএ করছে। একজন সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে হেনস্তা করতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে অনেক কিছু জড়িত তাই এ বিষয়ে আমি কোনকিছু বলতে পারছি না। তিনি আরও বলেন, যে দু’জন শিক্ষার্থী বিশৃঙ্খলা করেছে, তাদের কাছ থেকে কোন অভিযোগ পাইনি। তারা বলছে তারা মিচুয়াল হয়ে গেছে। আমরা প্রক্টরিয়াল বডি এখানে মধ্যস্ততা করেছি।

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, এই মুহুর্তে কুবি ছাত্রলীগের কোন সাংগঠনিক কমিটি নেই। যদি কেউ ছাত্রলীগের নাম ব্যবহার করে কোন অপকর্মে জড়িত হন আমরা তার দায়ভার নিব না। আর যদি সাংবাদিক হেনস্থার কোন ঘটনা ঘটে থাকে তাহলে আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করব তারা যেন এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করেন। যদি কেউ পদ প্রত্যাশার কথা বলে বিশৃঙ্খলা তৈরী করেন তাহলে আমি বলব তাকে পদে আনার কোন প্রশ্নই আসে না।

বিএনএ/হাবিবুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ