35 C
আবহাওয়া
১২:২৯ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ডা. গোলাম মর্তুজা আর নেই

ডা. গোলাম মর্তুজা আর নেই

ডা. গোলাম মর্তুজা আর নেই

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরির ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এ গোলাম মর্তুজা হারুন (৬৯) মারা গেছেন। শুক্রবার (২৮ মে) রাত ৩টার দিকে করোনা পরবর্তী জটিলতায় সিএসসিআর হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার (২৯ মে) বাদ আসর জমিয়তুল ফালাহ জামে মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৫তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন ডা. এ এ গোলাম মর্তুজা হারুন । বর্ণাঢ্য কর্মজীবনে তিনি দক্ষ সংগঠক ও উদ্যোক্তা ছিলেন ১৯৮৪ সালে চট্টগ্রামের প্রথম বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার শেভরন প্রতিষ্ঠা করেন। তিনি ভালো ক্রিকেটারও ছিলেন , এর সুবাদে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস )এর নির্বাহী কমিটির সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেন।

২০০৩-২০০৯ সাল পর্যন্ত বিএমএ চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি, ১৯৮৭ -২০১৭ সাল পর্যন্ত চট্টগ্রাম প্রাইভেট হসপিটাল মালিক সমিতির সভাপতি, ২০০০-২০০৩ সাল পর্যন্ত চট্টগ্রাম ক্লাবের ভাইস প্রেসিডেন্ট পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ১৯৮৪ সালে চট্টগ্রাম চেম্বার ও ২০০৬ সালে রিহাবের নেতৃত্ব দিয়েছেন। নগর বিএনপির উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করেন তিনি।

গত ১২ মে ডা. গোলাম মর্তুজা হারুনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এরপর ২২ মে তিনি সুস্থ হন। কিন্তু ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণহীন হয়ে পড়লে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল বলে জানান শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরির জেনারেল ম্যানেজার পুলক পাড়িয়াল।

এই চিকিৎসকের মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)  ও ড্যাব। এক শোক বার্তায় সংগঠনটির নেতৃবৃন্দ তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

বিএনএনিউজ২৪/আমিন,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ