29 C
আবহাওয়া
৩:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে ১০ টন শিং-পাবদা মাছ নিধনের অভিযোগ

ময়মনসিংহে ১০ টন শিং-পাবদা মাছ নিধনের অভিযোগ

ময়মনসিংহে ১০ টন শিং-পাবদা মাছ নিধনের অভিযোগ

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের গফরগাঁওয়ে বিষ প্রয়োগে খামারির ১০ টন মাছ নিধনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি খামারির। মঙ্গলবার (২৮ মার্চ) দিবাগত মধ্যরাতে উপজেলা বিহারী পাড়া গ্রামের মাহমুদুল হাসান জায়েদ’র ফিশারিতে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় বুধবার (২৯ মার্চ) দুপুরে ফিসারি মালিক জায়েদ বাদী হয়ে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আ‏হমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

ময়মনসিংহে ১০ টন শিং-পাবদা মাছ নিধনের অভিযোগ
ঘটনাস্থল পুলিশ পরির্দশন করছেন

ভুক্তভোগী জায়েদ বলেন, গত রাতে ১ টার দিকে ফিসারি দেখে সেহেরি খাওয়ার জন্য বাড়িতে যাই। সেহেরি খেয়ে বাড়ি থেকে রাত অনুমান ৪ টার দিকে ফিশারিতে এসে দেখি মাছ পানিতে ভাসতে ও লাফালাফি করছে। এসব দেখে দেখে চিৎকার শুরু করলে আশপাশ ও এলাকার লোকজন ছুটে আসে। পরে বুধবার সকালে পুকুরে জাল ফেলে দুই পুটলা বিষ পাওয়া যায়।

তিনি আরও বলেন, প্রায় ৮ একর জমিতে দীর্ঘদিন যাবৎ ফিশারির ব্যবসা করে আসছি। ৮ একর জমি ছাড়াও আমার আরও ২ একর জমিতে ৩টি ফিশারি আছে। এই ৩টি ফিসারিতে ২ লাখ শিং, ৫০ হাজার পাবদা, ৪ হাজার পাঙ্গাস ও ৪ হাজার বাংলা মাছ চাষ করেছিলাম। বিষ প্রয়োগে পুকুরের প্রায় ১০ টন মাছ মারা গেছে। যার বাজার মূল্য প্রায় ২০ লাখ টাকা হবে। এখন অন্যন্যা ফিশারিগুলো নিয়েও হুমকিতে আছি। দূর্বৃত্তরা কখন আমার অন্যান্য ফিশারিতে বিষ প্রয়োগ করে। আমি এ ঘটনার সঠিক তদন্তপূর্বক বিচার দাবি করছি।

ওসি ফারুক আহমেদ বলেন, দুপুরে অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

বিএনএনিউজ/ হামিমুর রহমান, বিএম

Loading


শিরোনাম বিএনএ