28 C
আবহাওয়া
১২:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » স্ত্রীর চেয়ে কম সম্পদের মালিক নোমান আল মাহমুদ

স্ত্রীর চেয়ে কম সম্পদের মালিক নোমান আল মাহমুদ


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী নোমান আল মাহমুদের চেয়ে তাঁর স্ত্রীর নগদ টাকা ও সম্পদ বেশি আছে। সোমবার (২৭ মার্চ) নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় এমন তথ্য মিলেছে।

নোমানের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি। কাপাসগোলা এলাকার নেম এন্টারপ্রাইজ নামে সাপ্লাইয়ার প্রতিষ্ঠানের মালিক তিনি। তার বিরুদ্ধে নেই ফৌজদারি কোনো মামলা মোকদ্দমা। চান্দগাঁও থানার ঘাসিয়া পাড়ার বন্দে আলী মুন্সির বাড়ির বাসিন্দা নোমান আল মাহমুদ।

হলফনামা বিশ্লেষণে দেখা যায়, প্রার্থীর নিজের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাৎসরিক আয় সাড়ে চার লক্ষ টাকা। একইভাবে প্রার্থীর উপর নির্ভরশীলদের ব্যবসা থেকে বাৎসরিক আয় সাড়ে চার লক্ষ টাকা। অস্থাবর সম্পদের মধ্যে প্রার্থী কাছে নগদ টাকা আছে ১৭ লক্ষ ৯৬ হাজার ৬৯২ টাকা। স্ত্রীর আছে ২০ লক্ষ ১৬ হাজার ৪১৪ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে নিজের জমাকৃত অর্থ এক লক্ষ ৬০ হাজার টাকা। স্ত্রীর আছে তিন লক্ষ ৪০ হাজার টাকা। বন্ড, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় এমন কোম্পানিতে নিজের শেয়ার আছে ৬০ হাজার টাকা। স্ত্রীর নামে পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ আছে ৫০ লক্ষ টাকা। নিজের নামে স্বর্ণ ও অন্যান্য মূলধন ধাতুসহ অলংকারাদী আছে ১০ ভরি। যার বাজার মূল্য ধরা হয়েছে দেড় লক্ষ টাকা। নিজের নামে ৫০ হাজার টাকা মূল্যমানের ইলেকট্রিক সামগ্রী আছে। একই মূল্যমানের আসবাবপত্রও আছে নিজের। অন্যান্য ব্যবসার মূলধন আছে নিজের ৯ লক্ষ ৬০ হাজার টাকা। স্থাবর সম্পদের মধ্যে অকৃষি জমি নিজের নামে নেই। তবে স্ত্রীর নামে ৩১৫ বর্গফুটের ভিটেভূমি ও যৌথ মালিকানায় ৫.৪৫ শতাংশ এবং এজমালী উত্তরাধিকার সূত্রে ১.২১ শতাংশ জমি আছে। অন্যান্য সম্পদ আছে যৌথ মালিকানায় ৩৮২বর্গফুট। নিজের নামে ঋণ না থাকলেও স্ত্রী শামীমা আক্তার চৌধুরীর নামে ব্যাংক ঋণ আছে ৪০ লক্ষ টাকা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ