35 C
আবহাওয়া
১২:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » খুলনায় ট্যাংকলরি ধর্মঘট, ১৫ জেলায় তেল সরবরাহ বন্ধ

খুলনায় ট্যাংকলরি ধর্মঘট, ১৫ জেলায় তেল সরবরাহ বন্ধ

খুলনায় ট্যাংকলরি ধর্মঘট; ১৫ জেলায় তেল সরবরাহ বন্ধ

বিএনএ ডেস্ক, ঢাকা: খুলনায় শ্রমিক নেতা আল আমিনের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (২৯ মার্চ) সকাল থেকে ধর্মঘট শুরু হয়। ধর্মঘটে প্রায় ১৫ জেলায় জ্বালানি তেল পরিবহন বন্ধ হয়ে গেছে।

শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী জানান, ধর্মঘটের কারণে খুলনা নগরীর খালিশপুরে অবস্থিত রাষ্ট্রীয় পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন এবং পরিবহন বন্ধ আছে।

কর্মবিরতিতে বৃহত্তর বরিশালের ৫ জেলাসহ প্রায় ১৫ জেলায় তেল পরিবহন হচ্ছে না। প্রায় ৪৫০ তেলবাহী ট্যাংকার তেল সরবরাহ করছে না বলেও জানান মোকসেদ আলী।

শ্রমিকরা জানান, সোমবার দুপুর সাড়ে ১২টায় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক আল আমিন খালিশপুর নয়াবাটি রোডের বাসা থেকে বের হলে দুর্বৃত্তের হামলার শিকার হন। এসময় চারটি মোটরসাইকেল করে আসা ৮-৯ জন সন্ত্রাসী তাকে কুপিয়ে আহত করে।

এ ঘটনায় গতকাল দুপুর দেড়টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খুলনা যশোর হাইওয়ের নতুন রাস্তা মোড়ে অবরোধ করেন।

ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী জানান, পুলিশের আশ্বাসে গতকাল আমরা অবরোধ তুলে নিয়েছিলাম। কিন্তু এখন পর্যন্ত আসামিদের কেউ গ্রেপ্তার হয়নি। তাই আমরা ধর্মঘট ডেকেছি। আল আমিনের ওপর হামলাকারীরা ধরা না পড়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার কথা জানান তিনি।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন জানান, এ ঘটনায় আল আমিনের ভাই জাহাঙ্গীর বাদী হয়ে ২ জনের নাম উল্লেখসহ ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছেন। জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ