28 C
আবহাওয়া
৬:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফ সীমান্তে ফের গুলির শব্দ

টেকনাফ সীমান্তে ফের গুলির শব্দ


বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ সীমান্ত এলাকায় আবারও গুলির আওয়াজ ভেসে আসছে। তিনদিন পর ফের অশান্ত হয়ে উঠছে বাংলাদেশ সীমান্তবর্তী মিয়ানমারের অংশ। এতে নতুন করে আতংক দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ভোর থেকে টেকনাফের হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের মানুষ শুনতে পান বিকট বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ। দুপুর আড়াইটা পর্যন্ত থেমে থেমে ভেসে আসে এই আওয়াজ।

হোয়াইক্যং ইউনিয়নের সীমান্তবর্তী উনচিপ্রাং, কাঞ্জরপাড়া এবং হ্নীলা ইউনিয়নের সীমান্তবর্তী এলাকার বাসিন্দারা বলছেন, নাফনদীর ওপারে সীমান্ত থেকে দুই-তিন কিলোমিটার দূরে মিয়ানমারের বলিবাজার, নাকপুরা এলাকায় শুরু হয়েছে সংঘাত। সেখান থেকেই ভেসে আসছে শব্দ।

ওই সময় আকাশে চক্কর দিতে থাকা উড়োজাহাজ থেকে মর্টার শেল বা বোমা বর্ষণ করা হয়েছে বলেও জানান তারা। সীমান্তের মানুষের ধারণা, মিয়ানমারের জান্তা বাহিনীর সদস্যরা আরাকান আর্মির নিয়ন্ত্রণ থাকা বলিবাজার এলাকায় এই হামলা চালিয়েছে।

টেকনাফের হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, তিনদিন পর সীমান্তের ওপার থেকে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। ভোরে থেমে থেমে বিকট শব্দ শোনা গেলেও সকাল ৯ টা থেকে দুপুর আড়াই টা পর্যন্ত টানা বিকট শব্দ ভেসে এসেছে। ওই সময় মিয়ানমারের বলিবাজার ও নাকপুরা পাড়া লক্ষ্য করে আকাশ থেকে বোমাবর্ষণও করা হয়।

এ অবস্থায় সীমান্তের মানুষ আবারও আতঙ্কিত হয়ে পড়েছেন বলে জানান হোয়াইক্যং ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য শাহজালাল।

উনচিপ্রাং এলাকার বাসিন্দা স্থানীয় সাংবাদিক তাহের নঈম বলেন, গত তিন দিন সীমান্ত পরিস্থিতি কিছুটা স্বাভাবিক ছিল। নতুন করে বিস্ফোরণের শব্দ স্থানীয়দের মধ্যে নতুন করে আতঙ্ক তৈরি করেছে।

মিয়ানমারের রাখাইনের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ। তিনি বলেন, অনুপ্রবেশ ঠেকাতে ও যেকোনো পরিস্থিতি মোকাবেলায় বিজিবি সদস্যরা প্রস্তুত রয়েছেন।

বিএনএ/ শাহীন, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ