31 C
আবহাওয়া
১:০২ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » খান ইউনিসে অবরুদ্ধ হাসপাতাল প্রাঙ্গনেই গণকবর

খান ইউনিসে অবরুদ্ধ হাসপাতাল প্রাঙ্গনেই গণকবর

গাজায় গণকবরে চলছে দাফন

বিশ্ব ডেস্ক:  খান ইউনিসে অবরুদ্ধ হাসপাতাল প্রাঙ্গনেই গণকবর দেয়া হচ্ছে গাজা-ইসরাইল যুদ্ধে নিহতদের। গত একসপ্তাহ ধরে ফিলিস্তিনের গাজা উপত্যকার শহর খান ইউনিসে চলছে তীব্র যুদ্ধ। চারদিক ঘেরাও করে দখলদার বাহিনীর সেনারা স্থল ও বিমান হামলা চালিয়ে শহরটি প্রায় ফাঁকা ও ধ্বংস করে দিয়েছে। সেখানে আটকা পড়েছে হাজার হাজার নারীপুরুষ ও শিশু। এর আগে ইসরাইল কর্তৃপক্ষ মাইকিং করে খান ইউনিস থেকে স্থানীয় বাসিন্দাদের রাফার দিকে চলে যাবার নির্দেশ দেয়।

আলজাজিরা সোমবার(২৯ জানুয়ারি ) জানায়, খান ইউনিসের উপর ইসরায়েলি বোমা হামলার কারণে হাসপাতালের উঠানে মৃতদেহ দাফন করা হয়েছে।

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি বলছে, দক্ষিণ গাজার খান ইউনিস শহরের আল-আমাল হাসপাতালের উঠানে তিনজনকে দাফন করতে হয়েছে।

এক্স-এর একটি পোস্টে, মেডিকেল গ্রুপটি বলেছে যে “হাসপাতালের উপর চলমান দখলদারদের অবরোধের কারণে মরদেহ বা রোগীবাহী গাড়ির দেখাই মেলে না, এই হাসপাতাল এলাকায়। তাই পরিবহন সংকট, ইসরাইলী সৈন্যদের অস্ত্রের মুখে হাসপাতাল প্রাঙ্গনে গণ কবরে দাফন করা হয়েছে মৃতদেহ।

দক্ষিণ গাজায় ইসরায়েলি স্থল অভিযানের কারণে আল-আমাল হাসপাতালটি কয়েকদিন ধরে অবরোধের মধ্যে রয়েছে। ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, হাসপাতালের বাইরে ইসরায়েলি ট্যাঙ্কগুলো অবস্থান করছে।

ইসরায়েলি বিমান হামলায় নিহত ৩৫ জনের মৃতদেহও খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সের ভিতরে একটি গণকবরে দাফন করা হয়েছে কারণ তারা অন্য কোথাও নিয়ে যেতে পারেনি।

বিএনএ, এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ