33 C
আবহাওয়া
৪:৪৮ অপরাহ্ণ - মার্চ ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ফিটনেসবিহীন ২৬৪৮ গাড়িকে মামলা, জরিমানা আদায় ৭২ লাখ টাকা

ফিটনেসবিহীন ২৬৪৮ গাড়িকে মামলা, জরিমানা আদায় ৭২ লাখ টাকা

জাতীয় সংসদ অধিবেশনে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনএ, ঢাকা: ২০২২ সালে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে ২ হাজার ৬৪৮টি মামলায় ৭১ লাখ ৫২ হাজার ৫৯০ টাকা জরিমানা আদায় করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।রোববার (২৯ জানুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে আওয়ামী লীগের এমপি এ কে এম রহমতুল্লাহর লিখিত প্রশ্নের জবাবে এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ যানবাহন এবং ফিটনেসবিহীন বা বিধিবহির্ভূত যানবাহনের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করে বিআরটিএ। ২০২২ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত মেয়াদোত্তীর্ণ এবং ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বিআরটিএ মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ২ হাজার ৬৪৮টি মামলায় ৭১ লাখ ৫২ হাজার ৫৯০ টাকা জরিমানা আদায় করেছে। এ ছাড়া নয়টি গাড়ি ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে।

সংসদ সদস্য বেনজীর আহমদের অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মেয়াদোত্তীর্ণ যানবাহন ও ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বিআরটিএর নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত আছে। এছাড়া, জেলা ও হাইওয়েতেও জেলা ম্যাজিস্ট্রেট এবং হাইওয়ে পুলিশ এ বিষয়ে যথাযথ দায়িত্ব পালন করছে। বর্তমানে দেশে বিআরটিসি বাসের সংখ্যা ১ হাজার ৩৫০টি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ