31 C
আবহাওয়া
৪:২৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: আরও ৬১৯ জনের প্রাণহানি

করোনা আপডেট: আরও ৬১৯ জনের প্রাণহানি

করোনায় আরও দুইজনের মৃত্যু

বিএনএ, ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬১৯ জন মারা গেছে। শনাক্ত হয়েছেন এক লাখ ৪৪ হাজার ২৫৪ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৫৮ হাজার ৬৯৯ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৪৭ লাখ ২০ হাজার ৯৩৮ জনে।

রোববার (২৯ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। জাপানে গত ২৪ ঘণ্টায় ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশটিতে শনাক্ত হয়েছেন ৫৪ হাজার ৭৮২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন চার হাজার ৮৩৫ জন এবং মারা গেছেন ১৮ জন।

শনাক্তের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৪ জন। এসময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৬৪১ জন।

দক্ষিণ কোরিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ২৩ হাজার ৩৬৭ জন এবং মারা গেছেন ২৯ জন।  ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন সাত হাজার ২১৯ জন এবং মারা গেছেন ৪২ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ