28 C
আবহাওয়া
৮:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

বিএনএ ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা ইলিয়াস কাঞ্চন। টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন  নায়ক জায়েদ খান।
ইলিয়াস কাঞ্চন সভাপতি, জায়েদ খান সম্পাদক

ভোট গ্রহণের ১২ ঘন্টা পর শনিবার (২৯ জানুয়ারি) ভোর পৌনে ৬টায় নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

প্রথমে কার্যনির্বাহী সদস্যপদে জয়ীদের নাম ঘোষণা করা হয়। এরপর পর্যায়ক্রমে সম্পাদকীয় পদে জয়ীদের নাম ঘোষণা করেন পীরজাদা হারুন। তিনি জানান, মিশা-জায়েদ পরিষদ থেকে ১১ জন এবং কাঞ্চন-নিপুণ পরিষদ থেকে ১০ জন নির্বাচিত হয়েছেন।

সহ-সভাপতি পদে যথাক্রমে মনোয়ার হোসেন ডিপজল ২১৯ ভোট এবং রুবেল ১৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক ২১২ ভোট পেয়ে জয় পেয়েছেন। আর শাহনূর সাংগঠনিক সম্পাদক পদে ১৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়া কোষাধক্ষ্য পদে আজাদ খান ১৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।  দফতর ও প্রচার সম্পাদক পদে আরমান ২৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ২০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জয় চৌধুরী। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক হিসেবে ইমন ২০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। তিনি ভোট পেয়েছেন ২৪০টি। তিনি কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য হিসেবে প্রার্থী ছিলেন।

সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

১১ জন কার্যনির্বাহী সদস্য বিজয়ী হলেন যারা: অঞ্জনা ২২৫ ভোট, অরুনা বিশ্বাস ১৯২ ভোট, অমিত হাসান ২২৭ ভোট, আলীরাজ ২০৩ ভোট,  কেয়া ২১২ ভোট, চুন্নু ২২০ ভোট, জেসমিন ২০৮ ভোট, ফেরদৌস ২৪০ ভোট, মৌসুমী ২২৫ ভোট, রোজিনা ১৮৫ ভোট, সুচরিতা ২০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

উল্লেখ্য, শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সকাল ৯টায় শুরু হয়ে এ ভোটগ্রহণ চলে সন্ধ্যা ছয়টা দশ মিনিট পর্যন্ত। এরপর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ভোট গণনা শুরু হয়। গণনা শেষে শনিবার ভোরে ফল ঘোষণা করা হয়।

এই নির্বাচনে মোট ভোটার ছিলেন ৪২৮ জন। তবে ৩৬৫টি ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ১০টি।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে ছিলেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয় মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

বিএনএনিউজ২৪/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ