30 C
আবহাওয়া
৬:১৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ: আজকের খবর

ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ: আজকের খবর

ইসরায়েল -ফিলিস্তিন যুদ্ধ

বিশ্ব ডেস্ক: শুধু গাজা নয়, পুরো ফিলিস্তিনে এখন তান্ডব চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। সাধারণ ফিলিস্তিনিদের বাড়ি ঘর, স্থাপনা গুড়িয়ে দিচ্ছে। ৭ অক্টোবর থেকে বৃহস্পতিবার(২৮ডিসেম্বর) পর্যন্ত  ইসরায়েলি হামলায় গাজা উপত্যাকায় কমপক্ষে ২১হাজার ১০০ জন নিহত এবং ৫৫হাজার ২৪৩ জন আহত হয়েছে।

আল জাজিরা জানায়, দখলকৃত পশ্চিম তীরের রামাল্লা ও অন্যান্য শহরে বুধবার রাতে ইসরায়েলি বাহিনী অবিরাম বিমান হামলা চালায়।
নুসিরাত ক্যাম্পে ইসরায়েলি হামলায় অন্তত সাতজন ফিলিস্তিনি নিহত হয়েছে, ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, বুধবার মধ্য গাজায় ইসরাইল স্থল অভিযান প্রসারিত করেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ইসরায়েলি হামলা থেকে বাঁচতে হাজার হাজার ফিলিস্তিনি মধ্য গাজা ও খান ইউনিস থেকে পালিয়ে যাচ্ছে।

ইসরায়েলি বিমান হামলায় দক্ষিণ লেবাননে দুই অস্ট্রেলিয়ান নিহত: সরকার

অস্ট্রেলিয়ার সরকার নিশ্চিত করেছে যে দক্ষিণ লেবাননে ইসরায়েলি বিমান হামলায় তাদের দুই নাগরিক নিহত হয়েছে।

রয়টার্স নিউজ এজেন্সি আরও রিপোর্ট করেছে, হিজবুল্লাহ বলেছে নিহত অস্ট্রেলিয়ানদের মধ্যে একজনের সশস্ত্র গোষ্ঠীর সাথে সম্পর্ক রয়েছে, যেটি গাজায় ইসরায়েলের যুদ্ধের মধ্যে ইসরায়েলি বাহিনীর সাথে সংঘর্ষ করেছে।

অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী মার্ক ড্রেফাস এই দুই অস্ট্রেলিয়ানকে ইসরায়েলি বাহিনীর হাতে নিহত হয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, “আমরা যেমনটা বুঝি, সেটাই সঠিক”।

হিজবুল্লাহর দাবির বিষয়ে মন্তব্য করে ড্রেফাস বলেছেন: “হিজবুল্লাহ এই অস্ট্রেলিয়ানকে তার যোদ্ধাদের একজন বলে দাবি করেছে। আমাদের অনুসন্ধান অব্যাহত রয়েছে।”

রয়টার্স লেবাননের একজন নিরাপত্তা কর্মকর্তা এবং স্থানীয় সূত্রের বরাত দিয়ে বলেছে, মঙ্গলবার গভীর রাতে লেবাননের শহর বিনতে জেবিলের একটি আবাসিক বাড়ি লক্ষ্য করে ইসরায়েলি হামলায় একজন লেবানিজ-অস্ট্রেলীয় ব্যক্তি, তার স্ত্রী এবং তার ভাই নিহত হয়েছেন।

ড্রেফাস লেবাননে অস্ট্রেলিয়ানদের দেশ ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন, ন বাণিজ্যিক ফ্লাইট এখনও চলাচল করছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ