29 C
আবহাওয়া
৪:২৮ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল সাড়ে ৪ হাজার

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল সাড়ে ৪ হাজার

করোনা আপডেট : ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত ১০ হাজার ছাড়াল

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে প্রাণহানির সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। একই সময়ে উল্লেখযোগ্যহারে শনাক্তের সংখ্যাও বেড়েছে ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে চার হাজার ৬৪৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে অদৃশ্য ভাইরাসটি। এ নিয়ে মোট ৫৪ লাখ ২২ হাজার ৪৩০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় হয়েছে সাত লাখ ৩০ হাজার। ফলে বিশ্বে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ কোটি ১৮ লাখ ৪ হাজার ৮৩৬ জনে। এদের মধ্যে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ কোটি ৯ লাখ ৪৫ হাজার ৬৯৮ জন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়াতে। দেশটিতে নতুন করে ৯৯৭ জনের প্রাণ গেছে। একই সময়ে শনাক্ত হয়েছে ২৩ হাজার ৭২১ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা  ৩ লাখ ৪ হাজার ২১৮ জন। মোট শনাক্তের সংখ্যা ১ কোটি ৩ লাখ ৯২ হাজার ২০ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ১ লাখ ৮৪ হাজার ৯৬৯ জন জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫৪১ জনের। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে আট লাখ ৩৯ হাজার ৪২৯ জনের। করোনায় আক্রান্ত হয়েছে পাঁচ কোটি ৩৭ লাখ ৩৭ হাজার ৬৮৯ জন।

গত একদিনে শনাক্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে নতুন করে ১ লাখ ৭ হাজার ৪৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ২২ লাখ ৪৬ হাজার ২৭৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১৮ হাজার ৫৭৫ জনের।

ভারতে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩১৫ জনের। এই সংখ্যা নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৩১ জনের দেহে। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৯৯৭ জনে।  মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৪৭ লাখ ৯৩ হাজার ৩৩৩ জন।

এছাড়া ফ্রান্সে আক্রান্ত ৩০ হাজার ৩৮৩, মৃত্যু ২৫৬ জন, জার্মানিতে আক্রান্ত ১৮ হাজার ৭৩৪ এবং মৃত্যু ২২৩ জন। ইতালিতে আক্রান্ত ৩০ হাজার ৮১০ জন এবং মৃত্যু ১৪২ জন, তুরস্কে আক্রান্ত ২৬ হাজার ৯৯, মৃত্যু ১৫৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এরপর বিশ্বের প্রায় প্রতিটি দেশকে গ্রাস করে প্রাণঘাতী ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ