26 C
আবহাওয়া
১২:৪৮ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » সমঝোতা হলে মহাজোটকে কিছু আসন ছেড়ে দেয়া হবে-ওবায়দুল কাদের

সমঝোতা হলে মহাজোটকে কিছু আসন ছেড়ে দেয়া হবে-ওবায়দুল কাদের

ডিসেম্বরে সংসদ নির্বাচন হতে পারে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দ্বাদশ সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে নৌকা উল্লেখ করে সমঝোতা হলে  মহাজোটকে কিছু আসন ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছেন। তিনি বলেন, আগামী মাসের ১৭ তারিখের পর সবকিছু সিদ্ধান্ত হবে। পরিবর্তন সংযোজন হবে আরও।

মঙ্গলবার (২৮ নভেম্বর ২০২৩) দ্বিতীয় দিনের মতো ধানমন্ডি কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে দলীয় মনোনয়নপ্রাপ্তদের চিঠি হস্তান্তর অনুষ্ঠানে এ তথ্য প্রকাশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ১৪ দলে কারা কারা মনোনয়নপত্র চান সেটি পরিষ্কার করতে হবে তাদের। ১৪ দল পরিচয়ে কাউকে মনোনয়নপত্র দেয়া যাবে না। যারা বিজয়ী হতে পারেন তাদের মনোনয়ন দেয়া হবে। এখনও মনোনয়নপত্র নেয়ার সময় আছে।

কোনো আচরণবিধি যেন কেউ লঙ্ঘন না করেন

ওবায়দুল কাদের আরও বলেন, কোনো আচরণবিধি যেন কেউ লঙ্ঘন না করেন-সে বিষয়ে প্রার্থীদের সতর্ক বার্তা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে নির্বাচনে আনার কৌশল নেই আওয়ামী লীগের। তবে তাদের দলের কেউ কেউ নির্বাচনে আসবেন। অবাধ নিরপেক্ষ ও স্বাধীন নির্বাচন করাই আওয়ামী লীগের লক্ষ্য।

সব শেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীক ও মিত্রদের জন্য ৩৯টি আসন ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর

এদিকে তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ