31 C
আবহাওয়া
৩:৩০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সোমবার ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু

সোমবার ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু


বিএনএ,  ঢাকা: আগামীকাল সোমবার (২৯ নভেম্বর) থেকে শুরু হচ্ছে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত আবশ্যিক বিষয়ের এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।  প্রতিদিন সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হবে।

রোববার (২৮ নভেম্বর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় পরীক্ষার্থীদের বেশ কিছু শর্ত মেনে পরীক্ষায় বসতে হবে। কোনো পরীক্ষার্থী এসব শর্ত ভঙ্গ করলে তাদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে। যদি কেন্দ্রের মধ্যে কারো কাছে কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস পাওয়া যায়, তাহলে তাকে বহিষ্কারসহ পিএসসি’র সকল নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণে অযোগ্য বলে ঘোষণা করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষাকেন্দ্রে বই-পুস্তক, ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস, ব্যাংক/ ক্রেডিট কার্ড সদৃশ কোনো ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূূর্ণ নিষিদ্ধ। এসব সামগ্রীসহ কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষা কেন্দ্রের গেটে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট-পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল, ঘড়ি, ইলেক্ট্রনিক ডিভাইসসহ যাবতীয় সামগ্রী তল্লাশি করে প্রার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে। পরীক্ষা দিন উল্লিখিত এসব সামগ্রী সঙ্গে না আনার জন্য সকল প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএস পাঠানো হবে। এসএমএস বার্তার নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে।

গত ১ আগস্ট পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করে। এতে উত্তীর্ণ হয়েছেন ২১ হাজার ৫৬ জন। প্রিলিমিনারিতে উত্তীর্ণরাই লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

এর আগে গত ১৯ মার্চ দেশের আট বিভাগের কেন্দ্রে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪১তম বিসিএসে আবেদন করেছিলেন ৪ লাখ ৪ হাজার ৫১৩ জন প্রার্থী। এরমধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ৩ লাখ ৪ হাজার ৯০৭ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেনি ৯৯ হাজার ৬০৬ জন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ