35 C
আবহাওয়া
২:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু টানেল : টোল দিলেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু টানেল : টোল দিলেন প্রধানমন্ত্রী


বিএনএ, চট্টগ্রাম: টোল দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে পাড়ি দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২টা ২ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী গাড়ি টোলপ্লাজার সামনে আসে।

চালকের পাশের আসনে বসা প্রধানমন্ত্রী নিজেই একটি প্যাকেট তুলে দেন টোল প্লাজার টোল কালেক্টর ঝুমুর আক্তারের হাতে। এসময় প্রধানমন্ত্রীকে ওই কর্মীর সঙ্গে হাস্যোজ্জ্বলভাবে কিছুক্ষণ কথা বলতে দেখা যায়। টোল পরিশোধের পর স্লিপ নিয়ে তিনি সেটি আবার নিরাপত্তা কর্মীদের দেখান।

এর আগে সকাল ১১টা ৪০ মিনিটে নগরীর পতেঙ্গা প্রান্তে বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রীকে নিয়ে হেলিকপ্টার ঢাকা থেকে চট্টগ্রামের নেভাল একাডেমিতে আসে।

এদিকে, প্রধানমন্ত্রী চট্টগ্রামে কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রী একটি বিশেষ স্মারক ডাকটিকিট, উদ্বোধনী দিনের খাম এবং প্রথম পানির নিচের সড়ক টানেলের উদ্বোধন উপলক্ষে একটি বিশেষ সিলমোহরও প্রকাশ করবেন।

এ উপলক্ষে আনোয়ারায় কোরিয়ান ইপিজেড (কেইপিজেড) মাঠে এক জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। টানেল উদ্বোধন উপলক্ষে জেলাজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করায় আওয়ামী লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা এ সমাবেশের আয়োজন করছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় জনসভায় বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা বক্তব্য রাখছেন।

এদিন কর্ণফুলী নদীর তলদেশে টানেলসহ চট্টগ্রামে ১০টি প্রকল্পের উদ্বোধন এবং দুটি প্রকল্পের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসনের ছয়টি উদ্যোগের উদ্বোধন করবেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ