30 C
আবহাওয়া
১২:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » প্যারাগুয়ের রাষ্ট্রপতির নিকট রাষ্ট্রদূত সাদিয়ার পরিচয়পত্র পেশ

প্যারাগুয়ের রাষ্ট্রপতির নিকট রাষ্ট্রদূত সাদিয়ার পরিচয়পত্র পেশ

প্যারাগুয়ের রাষ্ট্রপতির নিকট রাষ্ট্রদূত সাদিয়ার পরিচয়পত্র পেশ

ঢাকা (২৮ অক্টোবর) : ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা প্যারাগুয়ের আসুনসিয়নে দ্যা লোপেজ প্রেসিডেন্সিয়াল প্যালেসে সেদেশের রাষ্ট্রপতি মারিও আব্দো বেনিতেজ-এর নিকট পরিচয়পত্র পেশ করেছেন। গত ২৫ অক্টোবর তিনি এ পরিচয়পত্র পেশ করেন। দক্ষিণ আমেরিকার একমাত্র দূতাবাস ব্রাসিলিয়াতে নিযুক্ত থেকে সাদিয়া ফয়জুননেসা অনাবাসিক রাষ্ট্রদূত হিসেবে প্যারাগুয়ের সমবর্তী দায়িত্ব পালন করবেন।

পরিচয়পত্র পেশের পর রাষ্ট্রপতি বেনিতেজের সাথে এক বৈঠকে রাষ্ট্রদূত বাংলাদেশের গৌরবোজ্জ্বল মুক্তিযুদ্ধ ও ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত স্বাধীনতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ও অবদান সম্পর্কে অবহিত করেন। বর্তমান বাংলাদেশে অর্জিত বিভিন্ন উন্নয়ন মাইল-ফলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব সম্পর্কে রাষ্ট্রপতিকে জানান। রাষ্ট্রদূত তাঁকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ হতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে রাষ্ট্রপতি বেনিতেজ এই আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন এবং অনতিবিলম্বে বাংলাদেশ সফরের অভিপ্রায় ব্যক্ত করেন। রাষ্ট্রপতি বাংলাদেশের সাথে দ্বি-পাক্ষিক সহযোগিতার ক্ষেত্র বৃদ্ধি করতে ভবিষ্যতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এছাড়া, রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা প্যারাগুয়ের পররাষ্ট্রমন্ত্রী রামিরেজ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া প্যাসিফিক ও ওশেনিয়া ডিভিশনের পরিচালক ফ্রান্সিসকো রবার্টির সাথে পৃথক বৈঠক করেন।

Loading


শিরোনাম বিএনএ