30 C
আবহাওয়া
৪:৫১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » খুব দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

খুব দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

খুব দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ কক্সবাজার: রোহিঙ্গা জনগোষ্ঠীর নিজ দেশে প্রত্যাবাসনের প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আন্তর্জাতিকভাবে খুব দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজারে  মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্র এবং গভীর সমুদ্র বন্দর প্রকল্পের সার্বিক অগ্রগতি নিয়ে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সে সময় তিনি  আরও বলেন, বর্তমান সরকারের মেগা প্রকল্পগুলোর মধ্যে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর, রেল প্রকল্পসহ বেশকিছু প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিত করা সকলের সার্বিক দায়িত্ব। ভবিষ্যতে প্রকল্পগুলোর নিরাপত্তা আরও জোরদার করা হবে। পাশাপাশি শেখ হাসিনার নেতৃত্বে দেশ দূর্বার গতিতে এগিয়ে চলছে বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

এর আগে মঙ্গলবার সকালে বিজিবির একটি বিশেষ হেলিকপ্টারে করে মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্রে পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী। তার সঙ্গে ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মো: সেলিম উদ্দিন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, কোস্টগার্ডের উপপরিচালক কমোডর এনামুল হক, পুলিশের অতিরিক্ত আইজিপি (স্পেশাল ব্র্যাঞ্চ) মো. মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন। মন্ত্রীকে স্বাগত জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ ও পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

স্বরাষ্ট্রমন্ত্রী বিকেল সাড়ে ৪টায় হেলিকপ্টার যোগে কক্সবাজার শহরে পৌঁছান। এরপর বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। চলমান প্রকল্পের সার্বিক অগ্রগতি নিয়ে মতবিনিময় সভায় বিভিন্ন প্রকল্প সম্পর্কে তাকে ধারণা দেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় হেলিকপ্টারে করে কক্সবাজার থেকে নোয়াখালীর ভাসানচরে যাবেন মন্ত্রী। সেখানে বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃংখলা সম্পর্কিত জাতীয় কমিটির সভায় অংশ নেবেন। একইদিন বিকেল ৪ টায় ভাসানচর ত্যাগ করবেন আসাদুজ্জামান খান কামাল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ