29 C
আবহাওয়া
৪:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মৃত্যুতেই শেষ নয়! গিনেস বুকে নাম উঠলো সাভারের সেই রানির

মৃত্যুতেই শেষ নয়! গিনেস বুকে নাম উঠলো সাভারের সেই রানির

মৃত্যুতেই শেষ নয়! গিনেস বুকে নাম উঠলো সাভারের সেই রানির

বিএনএ, সাভার : মৃত্যু হলেই যেন সবকিছু শেষ হয়ে যায়। থাকেনা তখন আর কোন স্বপ্ন। সাভারের আশুলিয়ায় একটি খামারে বেড়ে ওঠা বামন গরু রানিকে নিয়ে আলোচনার যেন শেষ নেই। গিনেস বুকে বিশ্বের সবচাইতে ছোট গরুর স্বীকৃতি পেতে যাওয়া রানি বেঁচে থাকতে ছিলো সেলিব্রিটি। দেশ ছাড়িয়ে রানিকে নিয়ে খবর আসে বিশ্ব মিডিয়ায়। কিন্তু ১৯ আগস্ট হঠাৎ খবর আসে রানির মৃত্যুর। তারপর শুরু হয় আবারও আলোচনা। এই রেষ শেষ না হতেই এবার মরে যাওয়া রানিকে স্বীকৃতি দিলো গিনেস বুক কর্তৃপক্ষ।

সোমবার ( ২৭ সেপ্টেম্বর) রাতে সাভারে চারিগ্রাম এলাকার শেকড় এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সিইও মো. আবু সুফিয়ান এই তথ্য নিশ্চিত করেন। এর আগে বিকেল ৪টার দিকে গিনেস বুক অফ ওয়ার্ল্ড কতৃপক্ষ তাকে ই-মেইলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বলে জানান।

আবু সুফিয়ান বলেন, ওদের (গিনেস বুক কর্তৃপক্ষ) কাছে আমরা রানির পোস্ট মর্টেম রিপোর্ট পাঠিয়েছিলাম। ওরা মূলত দেখেছে, আমরা হরমোন জাতীয় ইনজেকশন পুশ করে রানিকে বামন করেছিলাম কি না? কিন্তু এ ধরণের কোন কিছু তারা রিপোর্টে পায়নি। তিন দিন আগে ওরা রানিকে বিশ্বের সবচেয়ে ছোট গরুর স্বীকৃতি দিয়েছে। কিন্তু ওদের প্রসেসের কারণে বিলম্বে আমাদের ই-মেইল করেছে আজ।

তিনি আরও বলেন, রানি আমাদের সবার অনেক আদরের ছিলো। প্রাণি হলেও রানিকে আমরা পরিবারের একজন করে নিয়েছিলাম। কিন্তু গিনেস বুক অব ওয়ার্ল্ডে যখন রানির নাম উঠতে আর কিছু দিন বাকী তখন আমরা ওকে হারিয়েছি। রানির মৃত্যু কোন ভাবেই ওই সময় মেনে নিতে পারিনি আমরা।তবে অবশেষে গিনেস বুক কর্তৃপক্ষ তাদের প্রসিডিউর অনুযায়ীই রানিকে বিশ্বের সবচাইতে ছোট গরুর স্বীকৃতি দিয়েছেন। আমরা সত্যিই অনেক বেশি আনন্দিত। তবে রানি বেঁচে থাকলে এই আনেন্দর মাত্রা কয়েক গুণ বেড়ে যেত।

বিএনএনিউজ২৪.কম/ইমরান,আমিন

Loading


শিরোনাম বিএনএ