33 C
আবহাওয়া
৭:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু রাজনৈতিক নেতা ও দার্শনিক ছিলেন—আইসিটি প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু রাজনৈতিক নেতা ও দার্শনিক ছিলেন—আইসিটি প্রতিমন্ত্রী

প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক

ঢাকা :  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বঙ্গবন্ধুকে একজন রাজনৈতিক নেতা ও দার্শনিক উল্লেখ করে বলেছেন, তরুণদের মধ্যে বঙ্গবন্ধুর ভালোবাসা, শান্তি ও স্বাধীনতার দর্শন ছড়িয়ে দিতে হবে।

প্রতিমন্ত্রী  শনিবার(২৮ আগস্ট) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত বাংলাদেশ প্রতিষ্ঠার পথে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো আধুনিক প্রজন্মের সামনে তুলে ধরতে ‘ভালোবাসা, শান্তি ও স্বাধীনতা: বঙ্গবন্ধুর দর্শন’ শীর্ষক ওয়েবিনারে স্বাগত বক্তৃতায় এসব কথা বলেন।

পলক বলেন, রাজনৈতিক জীবনে মানুষের বঞ্চনা নিয়ে উত্তাল আন্দোলন করেছেন বঙ্গবন্ধু। কিন্তু তিনি কখনোই অহিংস শান্তিপূর্ণ অবস্থান থেকে বিচ্যুত হননি।

তরুণ প্রজন্মের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন সবসময় মাথায় রাখতে হবে, বঙ্গবন্ধু তাঁর জীবনের অধিকাংশ সময় রাজনৈতিক কর্মী হিসেবে কাজ করেছেন। কিন্তু সবসময় তিনি অহিংস ও শান্তিপূর্ণ কর্মপন্থাকে প্রাধান্য দিয়েছেন। তিনি বলেন, ন্যূনতম সুখী এবং সৎ জীবনের নিশ্চয়তাই সকলের জন্যে কল্যাণমুখী সমাজ উন্মুক্ত করবে।

প্রতিমন্ত্রী সম্পদের সুষম বণ্টন এবং বিশ্ব প্রযুক্তি জ্ঞান অর্জন করে পরমাণু যুদ্ধমুক্ত শান্তিপূর্ণ বিশ্ব গড়ে তুলতে ঐক্যবদ্ধ ও সম্মিলিত প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ করেন ।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানো আরো আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফখরুল আলম (অনুবাদক, অসমাপ্ত আত্মজীবনী), বর্ষীয়ান গণমাধ্যম ব্যক্তিত্ব সৈয়দ বদরুল আহসান এবং আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

Loading


শিরোনাম বিএনএ