36 C
আবহাওয়া
৮:১২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চুয়েটে এমআইই কার্নিভাল শুরু

চুয়েটে এমআইই কার্নিভাল শুরু

চুয়েটে এমআইই কার্নিভাল শুরু

বিএনএ, চট্টগ্রাম :চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) – এ মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে শুরু হলো দুই দিন ব্যাপি এমআইই কার্নিভাল–২০২২ ।বৃহস্পতিবার (২৮ জুলাই ) এবং রোববার (৩১ জুলাই) এ দুইদিন চলবে  কার্নিভালটি।
বৃহস্পতিবার সকাল ১০:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৪ এর নিচতলায় কেক কাটার মধ্য দিয়ে প্রোগ্রামের আনুষ্ঠানিকতা শুরু হয়।এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির।এছাড়া উপস্থিত ছিলেন মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদ, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম এবং শিক্ষকবৃন্দ।
কেক কাটার পরপরই শুরু হয় বর্ণাঢ্য র‍্যালি। আনন্দঘন পরিবেশে অতিথি বৃন্দের সাথে শিক্ষক শিক্ষার্থীরা র‍্যালিটি পরিচালনা করেন। শিক্ষার্থীরা নানা ফেস্টুন, ব্যানার দেখিয়ে ও ঢোলের শব্দে উচ্ছ্বাস প্রকাশ করেন। র‍্যালিটি মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের সামনে থেকে শুরু হয়ে যন্ত্রকৌশল বিভাগে শেষ হয়।
ঢাক-ঢোলের তালেই বেজে উঠেছে চুয়েটের এমআইই কার্নিভাল
র‍্যালি শেষে ‘স্কোপ অফ মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ইন দ্যা ইরা অফ ইন্ডাস্ট্রি ৪.০’ শীর্ষক সেমিনারটি শুরু হয়। চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে শুরু হওয়া উক্ত সেমিনারে আমন্ত্রিত অতিথিবৃন্দের পাশাপাশি কি-নোট স্পিকাররা বক্তব্য রাখেন। কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন কেএসআরএম স্টিল প্লান্ট লিমিটেড চট্টগ্রাম এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ইঞ্জিনিয়ার এ এফ এম সাইফ মওলা এবং ইউনিপোলার অটোমেশন টেকনোলজিস এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির রাজু।
প্রভাষক তাসনুভা জাহান নোভা ও ফাহিম ফয়সালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও অন্যান্য বিভাগের শিক্ষকরা। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোঃ আবদুর রহমান(কাকন)।
মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদ বলেন, এধরনের অনুষ্ঠান যারা আয়োজন করেছে তাদের ধন্যবাদ দিতে চাই। চতুর্থ শিল্পবিপ্লবের বাস্তবায়ন এধরনের বস্তুনিষ্ঠ প্রোগ্রাম ও মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের হাত ধরেই হোক এই আশা রাখি। এমআইই কার্নিভালের অংশ হিসেবে বিকাল ৫টায় আইডিয়া কন্টেস্ট বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৪ এ অনুষ্ঠিত হবে ।
এরপর আগামী ৩১ জুলাই বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠ সংলগ্ন এলাকায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও কন্সার্ট এর মধ্যদিয়ে কার্নিভালটির শেষ হবে।এনার্জি সাশ্রয়ের উদ্দেশ্যে শীতাতপ নিয়ন্ত্রিত বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম ব্যবহার না করে খোলা মাঠে কন্সার্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেন আয়োজকরা। কন্সার্টে ব্যান্ড হিসেবে পারফর্ম করবে জনপ্রিয় ব্যান্ড ‘স্টোন’। উক্ত কার্নিভালের স্পন্সর হিসেবে রয়েছে কেএসআরএম, ইউনিপোলার, ফাইভ আর এ্যাসোসিয়েটস ও পার্টিকেলস বাংলাদেশ। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চুয়েটনিউজ২৪ডটকম।
বিএনএ/ রাব্বানী, ওজি

Loading


শিরোনাম বিএনএ