33 C
আবহাওয়া
২:৩৬ অপরাহ্ণ - জুন ৮, ২০২৩
Bnanews24.com
Home » সাগর থে‌কে ১১ জে‌লে‌কে উদ্ধার ক‌রে‌ছে কোস্টগার্ড

সাগর থে‌কে ১১ জে‌লে‌কে উদ্ধার ক‌রে‌ছে কোস্টগার্ড

কোস্টগার্ড

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের সন্দ্বীপে উত্তাল বঙ্গোপসাগর থেকে মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় ১১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। বৈরী আবহাওয়ার মাঝে এসব জেলেরা সাগরে মাছ ধরার কাজে নিয়োজিত ছিলেন।

বুধবার (২৮ জুলাই) বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এফভি জিহাদ নামের একটি ফিশিং বোট ভোলার মনপুরা হতে মঙ্গলবার সকালে ১১ জন জেলে নিয়ে মাছ ধরতে বঙ্গোপসাগরের উদ্দেশ্যে গমন করে। আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে ফিশিং বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়।

এরপর ফিশিং বোটটি সমুদ্রে ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দীপ থানাধীন সারিকাইত চৌকাতলী হতে ০৩ নটিক্যাল মাইল দক্ষিণে ডুবতে থাকলে সমুদ্রে থাকা অপর একটি ফিশিং বোট বিসিজি আউটপোস্ট সারিকাইতে ঘটনাটি অবগত করে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বিসিজি আউটপোস্ট সারিকাইত দ্রুততার সহিত ঘটনাস্থলে উদ্ধার কার্যে গমন করে এবং ১১ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত জেলেদের বিসিজি আউটপোস্ট সারিকাইতে নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়েছে। পরবর্তীতে, উদ্ধারকৃত জেলেদের বোটের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোন ধরনের উদ্ধারে কোস্ট গার্ডের অভিযানে নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

বিএনএনিউজ/মনির

Total Viewed and Shared : 112 


শিরোনাম বিএনএ