29 C
আবহাওয়া
৪:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশের বাজারে কমলো স্বর্ণের দাম

দেশের বাজারে কমলো স্বর্ণের দাম

স্বর্ণের সোনার দাম

বিএনএ, ঢাকা: দেশের বাজারে কমলো স্বর্ণের দাম। সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৭৪৯ কমানো হয়েছে। নতুন দামে প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৯৬ হাজার ৬৯৫ টাকা। এর আগে ভালো মানের অর্থাৎ হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ৯৮ হাজার ৪৪৪ টাকা।

রোববার (২৮ মে) বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে। আগামীকাল সোমবার (২৯ মে) থেকে এটি কার্যকর করা হবে।

নতুন মূল্য অনুযায়ী সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হবে ৯৬ হাজার ৬৯৫ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯২ হাজার ৩২১ টাকা, ১৮ ক্যারেটের ৭৯ হাজার ১৪০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৬৫ হাজার ৯৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম (ভ‌রি) ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ