23 C
আবহাওয়া
১০:৪৫ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » সুপ্রিমকোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার

সুপ্রিমকোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার

সুপ্রিমকোর্ট

বিএনএ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ সুপ্রিমকোর্ট চত্বরে ছড়িয়ে পড়ায় বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। রোববার (২৯ মে) থেকে কড়া নিরাপত্তা থাকবে ওই এলাকায়। উচ্চ আদালতে প্রবেশের মূল ফটক সকাল সাড়ে ১০টার পর থেকে বন্ধ থাকবে। তবে সার্বক্ষণিক খোলা থাকবে মাজার গেট।

শনিবার (২৮ মে) সুপ্রিমকোর্ট প্রশাসন থেকে এ তথ্য জানানো হয়েছে। এর আগে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমানের নেতৃত্বে সুপ্রিমকোর্ট প্রশাসনের কর্মকর্তা ও নিরাপত্তায় নিয়োজিত ব্যক্তিরা আদালত প্রাঙ্গণের বিভিন্ন স্থান পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান ও শাহবাগ থানার ওসিসহ আরও অনেকে।

পরিদর্শনের পাশাপাশি সার্বিক নিরাপত্তা নিয়ে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকিরের সঙ্গেও কথা বলেন প্রশাসনের কর্মকর্তারা।

সুপ্রিমকোর্ট প্রশাসন জানায়, জাজেস স্পোর্টস কমপ্লেক্সসংলগ্ন মসজিদ গেট সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত থোলা থাকবে। বাংলাদেশ বার কাউন্সিলসংলগ্ন গেট দিয়ে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে শুধু গাড়ি বের হতে পারবে। এ ছাড়া বাংলা একাডেমির বিপরীত পাশে অবস্থিত গেটটি সার্বক্ষণিক বন্ধ থাকবে।

গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ এবং ধাওয়াপাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষটি একপর্যায়ে সুপ্রিমকোর্ট এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়ে। ছাত্রলীগের বিরুদ্ধে গাড়ি ভাঙচুরের অভিযোগ এনেছেন সু্প্রিমকোর্টের বিএনপিপন্থী আইনজীবী তৈমুর আলম খন্দকার। ছাত্রদল কর্মীদের মারধরের ঘটনায় প্রতিবাদ জানিয়ে তাৎক্ষণিক মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

পরে আইনজীবী ও বিচারপ্রার্থীদের নিরাপত্তা নিয়ে বৃহস্পতিবার দুপুরে বৈঠকে বসে সুপ্রিমকোর্ট প্রশাসন। বৈঠকে উপস্থিত ছিলেন, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, পুলিশের রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টরা।

বৈঠক শেষে আপিল বিভাগের রেজিস্ট্রার ও সুপ্রিমকোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান গণমাধ্যমকে জানান, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, রোববার থেকে সুপ্রিমকোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। সুপ্রিমকোর্টের গেটগুলোতে আনাগোনা নিয়ন্ত্রণ করা হবে।

তিনি আরও জানান, বিচারপ্রার্থী ও আইনজীবীরা যাতে সুপ্রিমকোর্টে নির্বিঘ্নে-স্বাচ্ছন্দে থাকতে পারেন, সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। আদালত অঙ্গনে যাতে কোনো বহিরাগত লোক প্রবেশ করতে না পারে, সেই ব্যবস্থা নিশ্চিত করা হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ