25 C
আবহাওয়া
১০:৩৩ পূর্বাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » র‌্যাবে থাকা ঊর্ধ্বতন ৫০ পুলিশ কর্মকর্তা বদলি

র‌্যাবে থাকা ঊর্ধ্বতন ৫০ পুলিশ কর্মকর্তা বদলি

র‌্যাব

বিএনএ, ঢাকা : র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)-এর বিভিন্ন বিভাগে দায়িত্বে থাকা ঊর্ধ্বতন ৫০ কর্মকর্তাকে পুলিশে ফেরত পাঠানো হয়েছে। একই সংগে তাঁদেরকে নতুন দায়িত্ব দিয়ে বদলির আদেশ জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) পুলিশ সদর দপ্তরের এক প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, এই ৫০ কর্মকর্তাকে জেলা পুলিশের বিভিন্ন ইউনিট, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), মেট্রোপলিটন পুলিশে বদলি করা হয়েছে। আদেশে বলা হয়, বদলি হওয়া অফিসারদের ৩ জুনের মধ্যে স্ট্যান্ড রিলিজ করে ৪ জুন পুলিশে যোগদান করার নির্দেশ দেওয়া হলো।

একযোগে বদলির এই আদেশের মধ্যে র‌্যাবের ৫০জনসহ ৭৬ কর্মকর্তাকে সাত দিনের মধ্যে তাদের বর্তমান কর্মস্থল ত্যাগ করতে বলা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার দিনের প্রথম আদেশে র‌্যাবের ৫০ কর্মকর্তাকে বদলি করে পুলিশে ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হয়।

তাদের বিভিন্ন জেলা ও মহানগর পুলিশে বদলি করা হয়।

এসব কর্মকর্তাদের মত আরেক আদেশে বদলি করা ২৬ কর্মকর্তাকেও ৩ জুনের মধ্যে বর্তমান কর্মস্থলের দায়িত্ব হস্তান্তর করতে বলা হয়েছে।

তা না হলে পরদিন থেকে তারাও ‘স্ট্যান্ড রিলিজ’হিসাবে গণ্য হবেন বলে আদেশে উল্লেখ করা হয়।

এসব কর্মকর্তাদের মধ্যে ২০ জন অতিরিক্ত পুলিশ সুপার এবং ৬ জন সহকারী পুলিশ সুপার পদ মর্যাদার কর্মকর্তা।

অন্যদিকে গত ২৪ মে সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি পান ২২ জন পুলিশ পরিদর্শক। তাদের আর্মড পুলিশ ব্যাটালিয়ন, শিল্প পুলিশ, টুরিস্ট পুলিশসহ বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে।

এই আদেশে নির্ধারিত কোনো দিন উল্লেখ না করে অবিলম্বে কার্যকরের কথা বলা হয়েছে।

এর আগে সম্প্রতি অতিরিক্ত পুলিশ সুপার পদ মর্যাদার ৪৭ কর্মকর্তা পুলিশ সুপার পদে পদোন্নতি পান। এরপর তাদের র্যাবে যোগদানের আদেশ জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

র‍্যাব সূত্রে জানা যায়, র‍্যাবে প্রাধিকারের বেশি এসপি পদবি কর্মকর্তাদের পদায়নে যে জটিলতা তৈরি হয়েছে, সেটার সমাধান হওয়ার আগেই র‍্যাব থেকে ৫০ এএসপি ও সহকারী এসপিকে পুলিশে আকস্মিক বদলি করা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ