28 C
আবহাওয়া
৭:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ফাইনালের পথে এগিয়ে থাকলো লিভারপুল

ফাইনালের পথে এগিয়ে থাকলো লিভারপুল

লিভারপুল

বিএনএ ,স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে জায়েন্ট কিলার হিসেবে পরিচিত হয়ে উঠেছিল স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে হারিয়ে তারা বড় কিছুর জানান দিয়েছিল। অ্যানফিল্ডে সেমি-ফাইনালের প্রথম লেগে লিভারপুল হেসে খেলেই হারিয়েছে অঘটনের জন্ম দেওয়া ভিয়ারিয়ালকে। স্প্যানিশ ক্লাবটিকে ছয়বারের ইউরোপ চ্যাম্পিয়নরা ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেছে।

প্রথম ৪৫ মিনিট দুই দলই দারুণ ফুটবল উপহার দিয়েছে। শুরু থেকে ইংলিশ ক্লাবটি চড়াও হয় জায়েন্ট কিলার খ্যাত দলটির উপর। আক্রমণ পালটা আক্রমণে প্রথমার্ধ গোলশূন্য ড্র হয়। কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখকে বিদায় করে দেওয়া ভিয়ারিয়ালের জালে দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এক পা দিয়ে দেয় ইয়ুর্গেন ক্লপের দল।

৫৩তম মিনিটে ডান দিক থেকে ডি বক্সের বাইরে থেকে শট নেন জর্ডান হেন্ডারসন। তা ঠেকাতে গিয়ে ভিয়ারিয়ালের পেরভিস এস্তুপিনানের বাড়িয়ে দেওয়া পায়ে লেগে বল তাদের জালে জড়ায়। আত্মঘাতী গোলে এগিয়ে যায় অলরেডরা।

ঠিক তার দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে। সেই সঙ্গে রেকর্ডবুকে চলে যান সেনেগালের এই ফুটবলার। আফ্রিকা মহাদেশের হয়ে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে সর্বোচ্চ গোলের মালিক ছিলেন আইভেরি কোস্ট ও সাবেক চেলসি ফুটবলার দিদিয়ের ড্রগবা। গতরাতে মানের গোলে ড্রগবার ১৪ গোলের রেকর্ডের পাশে নিজের নাম জড়ান সেনেগাল ফরওয়ার্ড।

সেমি ফাইনালের দ্বিতীয় লেগে নিজেদের ঘরের মাঠে লিভারপুলকে রুখতে হলে কঠিন লড়াই করতে হবে ভিয়ারিয়ালকে। এবারের আসরে এমন কীর্তি করতে দেখা গিয়েছে স্প্যানিশ এই ক্লাবটিকে। শেষ ষোলোয় ঘরের মাঠে ১-১ ড্রয়ের পর ইউভেন্তাসের মাঠে গিয়ে ৩-০ গোলে জিতেছিল ভিয়ারিয়াল।

স্প্যানিশ সমর্থকরা তাই আশা দেখতেই পারেন তাদের ক্লাব ভিয়ারিয়াল ঘুরে দাঁড়াবে এবং দারুণ এক লড়াই উপহার দিবে নিজেদের ঘরের মাঠে। উনাই এমেরির দল এবারের আসরে তাদের পারফর্মেন্স দিয়ে প্রমাণ করে রেখেছে যেকোন মুহূর্তে জ্বলে উঠতে পারে ভিয়ারিয়াল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ