24 C
আবহাওয়া
১১:৫৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নিষেধাজ্ঞার পরও ব্যবস্থা না নেয়ায় র‌্যাব প্রশ্রয় পেয়েছে: ফখরুল

নিষেধাজ্ঞার পরও ব্যবস্থা না নেয়ায় র‌্যাব প্রশ্রয় পেয়েছে: ফখরুল

নিষেধাজ্ঞার পরও ব্যবস্থা না নেয়ায় র‌্যাব প্রশ্রয় পেয়েছে: ফখরুল

বিএনএ: বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে যুক্তরাষ্ট্র স্যাংশনস দেয়ার পরও সরকার ব্যবস্থা না নেয়ায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রশ্রয় পেয়েছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৮ মার্চ) রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, র‌্যাবের ওপর স্যাংশনস কেন দেয়া হয়েছিল? আমাদের দেশের এ সরকার, যারা জনগণের দ্বারা নির্বাচিত নয়, তাদের বেআইনি আদেশ পালন করতে গিয়ে এ ঘটনাগুলো ঘটে ঘটেছিল। স্যাংশন দেয়ার পরে ওই সব কর্মকর্তা বা র‌্যাবের বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এতে তারা (র‌্যাব) প্রশ্রয় পেয়েছে এবং একের পর এক হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, নওগাঁয় একজন সাধারণ নারী, যিনি চাকরি করছেন, তার সন্তানদের মানুষ করছেন, তাকে তুলে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এখন তারা অস্বীকার করছেন। র‌্যাবের ওপর স্যাংশনস দেয়া হয়েছিল এতে আমরা কেউ আনন্দিত হইনি লজ্জিত হয়েছিলাম। স্যাংশন দিয়ে আমাদের দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছিল।

এক যুগেরও বেশি সময় ধরে দেশের মানুষকে হত্যা-নির্যাতন-গুম-খুনের মাধ্যমে দমন করে সরকার একদলীয় বাকশাল প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে এ সরকার, যারা নির্বাচিত নয়, তারা জোর করে ক্ষমতা দখল করে রয়েছে।

আওয়ামী ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, এরইমধ্যে রাজনৈতিক দলগুলো যুগপৎ আন্দোলন করছে। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে ভয়াবহ দানবীয় এ সরকার, ফ্যাসিস্ট সরকারের পতন হবে। ভাত-কাপড়ের আন্দোলন, খাবারের আন্দোলন, অধিকারের আন্দোলন, বেঁচে থাকার আন্দোলন, ভোটের অধিকারের আন্দোলন চলবে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ