35 C
আবহাওয়া
১১:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চসিকের স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানো হবে : মেয়র

চসিকের স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানো হবে : মেয়র


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজানো হবে বলে জানিয়েছেন মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। সোমবার (২৭ মার্চ) মেয়র নগরীর আলকরণমোড়স্থ চসিক জেনারেল হাসপাতাল পরিদর্শনে গিয়ে স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ চসিকের স্বাস্থ্যকেন্দ্রসমুহের প্রধানদের সাথে মতবিনিময়কালে একথা বলেন।

এসময় চিকিৎসকরা চসিকের স্বাস্থ্যবিভাগের বিভিন্ন সমস্যা মেয়রের কাছে তুলে ধরলে মেয়র তড়িৎ পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রগুলো একসময় ভালো সেবা দিয়ে সুনাম অর্জন করলেও পরবর্তীতে অবহেলা ও অব্যবস্থাপনায় পিছিয়ে পড়েছে। বর্তমানে বিভিন্ন সংকট ও সমস্যার কারণে চসিকের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে আগের মতো রোগী আসছেনা। আমি দায়িত্ব গ্রহণের পর মেমন হাসপাতালের সংস্কার করায় সেখানে রোগীরা আস্থা ফিরে পেয়েছে।

তিনি বলেন, “নিম্ন আয়ের মানুষদের চিকিৎসার বড় আশ্রয়স্থল চসিক পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রগুলো। আর্থিক সংকটে যাতে কারো স্বাস্থ্যসেবা পাবার অধিকার থেকে বঞ্চিত হতে না হয় সেজন্য স্বাস্থ্যকেন্দ্রগুলোতে প্রয়োজনীয় যন্ত্রপাতি কিনব এবং অস্থায়ী চিকিৎসকদের স্থায়ী করার পাশাপাশি নতুন করে চিকিৎসক ও পরামর্শক নিয়োগ দিব। চসিকের স্বাস্থ্যখাতকে আগের সুনামের পর্যায়ে নিতে সর্বোচ্চ আর্থিক বরাদ্দ দেয়া হবে”।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের সমস্যা তুলে ধরলে মেয়র এক সপ্তাহের মধ্যে লিখিত রিপোর্ট দাখিল করতে বলেন এবং চিকিৎসকদের সাথে বসে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করে চসিকের স্বাস্থ্যখাতকে ঢেলে সাজানো প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন চসিকরে স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সদস্য কাউন্সিলর আবদুস সালাম মাসুম, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, বিপ্লব দাশ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানা, মেডিকেল অফিসার ইনচার্জ ডা. মো. রাশেদুল ইসলাম, ডা. দীপা ত্রিপুরা, ডা. রিয়াজ আহমেদ, ডা. ইফফাত জাহান সুমি, জোনাল মেডিকেল অফিসার ডা. মো. রফিকুল ইসলাম, ডা. তপন কুমার চক্রবর্ত্তী, ডা. মো. হাসান মুরাদ চৌধুরী, ডা. সুমন তালুকদার, ডা. আকিল মাহমুদ নাফে, ডা. জুয়েল মহাজন, মেডিকেল অফিসার ডেন্টিস্ট ডা. শাহনাজ আক্তার, ডা. পলাশ দাশ, মেডিকেল অফিসার ডা. তৃপ্তি চেীধুরী, ডা. নুসরাত জাহান, ডা. শামীম আরা বেগম, ডা. মিজানুর রহমান প্রমুখ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ