40 C
আবহাওয়া
৪:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » হার দিয়ে বাংলাদেশের টি-টোয়েন্টি শুরু

হার দিয়ে বাংলাদেশের টি-টোয়েন্টি শুরু

হার দিয়ে বাংলাদেশের টি-টোয়েন্টি শুরু

বিএনএ ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে  নিউজিল্যান্ডের দেয়া রানের পাহাড় টপকাতে পারেনি টাইগাররা। ফলে ৬৬ রানে জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।হ্যামিলটনের সিডন পার্কে স্বাগতিকদের ২১১ রানের টার্গেট তাড়া করতে নেমে স্পিনার ইশ সোধি’র ঘূর্ণিতে চাপে পড়ে সফরকারীরা। টানা দুই ওভারে সোধির শিকার ২টি করে উইকেট। ৫৯ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৮ উইকেটে  ১৪৪ রান সংগ্রহ করে টাইগাররা।

লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান এদের কেউই ভালো শুরু করতে পারেনি। অধিনায়ক মাহমুদউল্লাহ মাত্র ১১ রান করেসাজঘরে ফিরে যান। আশা জাগিয়ে বিদায় নেয় নাঈম শেখ। লকি ফার্গুসনের বল ফ্লিক করতে গিয়ে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন নাঈম। আফিফ হোসাইন ঝলক দেখালেও হার এড়াতে পারেনি টাইগাররা। সর্বোচ্চ ৪৫ রান করেছে আফিফ। মোহাম্মদ সাউফুদ্দিন ৩৪ ও নাসুম আহমেদ অপরাজিত ছিলেন।

এরআগে টসে হেরে ফিল্ডিং করে বাংলাদেশ দল। সাকিব, তামিম ও মুশফিককে ছাড়া মাঠে নামে টাইগাররা।শুরুতেই নিউজিল্যান্ডকে ধাক্কা দিতে পেরেছে বাংলাদেশ।প্রথম ওভারেই নাসুম উইকেট নিয়ে দারুণ সুযোগ এনে দেন বাংলাদেশকে। গাপটিল তার ২৭ বলে ৩৫ রানের ইনিংসে প্রতি-আক্রমণও করেছিল নিউজিল্যান্ড। সপ্তম ওভারে নাসুম তাকেও ফেরানোর পর অবশ্য বাকিটা ইনিংস ডেভন কনওয়ের।

প্রথমে ইয়াংয়ের সঙ্গে গড়েন ৬০ বলে ১০৫ রানের জুটি। কনওয়ে অবশ্য ফিফটি ছোঁয়ার আগেই ফিরতে পারতেন। নাসুমের বলে ক্যাচ দিয়েছিলেন তিনি, কিন্তু স্কোয়ার লেগে সেই ক্যাচ ধরতে গিয়ে বাউন্ডারিতে পা ছুঁইয়ে ফেলেন শরিফুল ইসলাম, যার আন্তর্জাতিক অভিষেকও এই ম্যাচে।

নাসুমের ঠিক উল্টো অভিষেক হয়েছে শরিফুলের। নাসুম যেখানে চার ওভারে ৩০ রান দিয়ে দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশের সেরা বোলার, শরিফুল সেখানে তার চার ওভারে দিয়েছেন ৫০ রান, পাননি কোনো উইকেট।সঙ্গে দ্বিতীয় জীবন দিয়েছেন কনওয়েকে। সেই জীবন পেয়ে আর কোনো ভুল করেননি। দুই চার ও চার ছয়ে ৩০ বলে ৫৩ করে মেহেদির বলে আফিফ হোসেনকে ক্যাচ দিয়ে ইয়াং ফেরত গেলেও, শেষ পর্যন্ত অপরাজিত থাকেন কনওয়ে।

শেষ পর্যন্ত যখন ফিরছেন, ৫২ বলে করেছেন ৯২। তাতে চার ১১টি, ছয় তিনটি। সঙ্গে শেষ দিকে দারুণ এক ক্যামিও খেলেন ফিলিপস, করেন ১০ বলে ২৪। চতুর্থ উইকেটে তাদের জুটি ৫২ রান তোলে মাত্র ১৯ বলে।

শেষ ওভারে মুস্তাফিজুর রহমান দেন ২০ রান। সব মিলিয়ে নিজেদের ইনিংস শেষ ২১০ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড।বাংলাদেশের তিন পেইসারই ছিলেন খরুচে। শরিফুল রান দিয়েছেন ৫০, মুস্তাফিজ ৪৮ ও সাইফ ৪৩। নাসুম ৩০ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট, এক উইকেট নিতে মেহেদি দিয়েছেন ৩৭ রান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৪৪/৮ (নাঈম ২৭, লিটন ৪, সৌম্য ৫, মিঠুন ৪, মাহমুদউল্লাহ ১১, আফিফ ৪৫, মেহেদি ০, সাইফ ৩৪*, শরিফুল ৫, নাসুম ০*; সাউদি ৪-০-৩৪-১, বেনেট ৪-০-২০-১, ফার্গুসন ৪-০-২৫-২, সোধি ৪-০-২৮-৪, চাপম্যান ১-০-৯-০, ফিলিপস ১-০-৫-০, মিচেল ২-০-২১-০)।

নিউজিল্যান্ড: ২০ ওভারে ২১০/৩ (গাপটিল ৩৫, অ্যালেন ০, কনওয়ে ৯২, ইয়াং ৫৩, ফিলিপস ২৪*; নাসুম ৪-০-৩০-২, সাইফ ৪-০-৪৩-০, শরিফুল ৪-০-৫০-০, মুস্তাফিজ ৪-০-৪৮-০, মেহেদি ৪-০-৩৭-১)।ম্যান অব দ্যা নির্বাচিত হয়েছেন ডেভন কনওয়ে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ