38 C
আবহাওয়া
৬:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মাতৃভাষা দিবসে খাগড়াছড়ির গণগ্রন্থাগারে আলোচনা সভা অনুষ্ঠিত

মাতৃভাষা দিবসে খাগড়াছড়ির গণগ্রন্থাগারে আলোচনা সভা অনুষ্ঠিত


বিএনএ, খাগড়াছড়ি: শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) খাগড়াছড়ি জেলা গণগ্রন্থাগার হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শিক্ষা বিভাগের আহ্বায়ক নিলোৎপল খীসা। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি মাধ্যমিক জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এস এম মোসলেম উদ্দিন, জেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ মোছাদ্দেক হোসেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা ক্রীড়া অফিসার মো. আফাজ উদ্দিন।

খাগড়াছড়ি জেলা সরকারি গণগ্রন্থাগার ওয়েন চাকমার সভাপতিত্বে ও সহকারি লাইব্রেরিয়ান রিকেন চাকমার সঞ্চালনায় বক্তারা সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও তাদের বিদ্রোহী আত্মার মাগফিরাত কামনা করেন। এসময় বক্তারা বলেন, একুশে ফেব্রুয়ারি বাংলাদেশ তথা সারা বিশ্বের নিকট গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও স্বীকৃত। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে। বাংলাদেশ এমন একটি দেশ, যে দেশের মানুষ এই ভাষার জন্যই জীবন দিয়েছেন। ডিজিটাল বাংলাদেশ কে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে কমলমতি শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও বেশি মনযোগী হওয়ার আহ্বান জানান।

বিএনএ/আনোয়ার, এমএফ

Loading


শিরোনাম বিএনএ