24 C
আবহাওয়া
১১:১০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রচারিত বিজ্ঞপ্তিটি ভূয়া-শিক্ষা মন্ত্রাণালয়

প্রচারিত বিজ্ঞপ্তিটি ভূয়া-শিক্ষা মন্ত্রাণালয়

শিক্ষা মন্ত্রণালয়

স্কুল-কলেজে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বা অধ্যক্ষের দায়িত্ব পালন বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভুয়া বিজ্ঞপ্তি নিয়ে সতর্কবার্তা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়৷ ২৭ ফেব্রুয়ারি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এর আগে ভুয়া বিজ্ঞপ্তিতে সহকারী প্রধান শিক্ষক বা অধ্যক্ষ একনাগাড়ে ছয় মাসের বেশি ভারপ্রাপ্ত প্রধান হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না বলে নির্দেশনা দেয়া হয়।

ভুয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোনো স্কুল বা কলেজে প্রধান শিক্ষক বা অধ্যক্ষ না থাকলে ছয় মাসের বেশি সময় ধরে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্বে থাকা যাবে না। যদি ছয় মাসের মধ্যেও প্রতিষ্ঠান প্রধান নিয়োগ দেওয়া সম্ভব না হয়, তবে জ্যেষ্ঠতার ভিত্তিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তিন শিক্ষকের মধ্যে একজনকে পরবর্তী ৯ মাসের জন্য দায়িত্ব দিতে হবে। অথচ এ ধরনের কোনো সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়ে হয়নি। এটি একটি ভুয়া নির্দেশনা, যা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়া হয়। এ কারণে সতর্কতামূলক নির্দেশনা জারি করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারিকৃত স্মারক নম্বর- শিম/শা: ১১/৩-৯/২০১১/২৫৬, তারিখ: ০৬/০৬/২০১১ এর স্থলাভিষিক্ত উল্লেখ করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন বিষয়ে এ বিভাগের উপসচিব মো. মিজানুর রহমামের নাম ও সই ব্যবহার করে গত ১৩ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে জারিকৃত ভুয়া একটি পত্র সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছে।

Press release,bnanews24

Loading


শিরোনাম বিএনএ