29 C
আবহাওয়া
৩:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামকে ৩ উইকেটে হারাল বরিশাল

চট্টগ্রামকে ৩ উইকেটে হারাল বরিশাল


বিএনএ, স্পোর্টস ডেস্ক : বিপিএলে সিলেট পর্বের প্রথম দিনের দ্বিতীয় খেলায় চট্টগ্রামের বিরুদ্ধে জয় পেয়েছে বরিশাল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টান টান উত্তেজনার ম্যাচে ৩ উইকেটে জয় পায় সাকিব বাহিনী।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম। জবাবে তিন উইকেট ও চার বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায় সাকিবের দল।

জয়ের লক্ষে খেলতে নামা বরিশাল উদ্বোধনী জুটিতে ৪৮ রান যোগ করেন আনামুল হক বিজয় ও সাইফ হাসান। ১০ রানে সাইফ ফেরার পর সিঙ্গেল ডিজিটের ঘরে একে একে আউট হন সাকিব আল হাসান (২), মাহমুদউল্লাহ রিয়াদ (০) ও চতুরঙ্গ ডি সিলভা (৩)। এদিন সিলেটে ঝড় তুলেছিলেন বিজয়। সাজঘরে ফেরার আগে ৫০ বলে ৭৮ রান করেন তিনি। তবে তার বিদায়ের পর ফের অল্প সময়ের ব্যবধানে ১৩ রানে ফেরেন ইফতিখার আহমেদ। শেষ ২ ওভারে বরিশালের প্রয়োজন ছিল ১৬ রান। মৃত্যুঞ্জয়ের করা পেনাল্টিমেট ওভারে ১৪ রান নেন সালমান। তখনই মূলত বরিশালের জয় নিশ্চিত হয়ে যায়। শেষ ওভারের প্রথম বলে করিম জানাত ফিরলে ভাঙে সালমানের সঙ্গে তার ২৩ বলে ৫০ রানের জুটি। তবে পরের বলেই চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন মোহাম্মদ ওয়াসিম।

চট্টগ্রামের পক্ষে নিহাদুজ্জামান একাই  চারটি উইকেট নেন। এছাড়া মেহেদী হাসান রানা দুটি ও মৃত্যুঞ্জয় চৌধুরি একটি করে উইকেট শিকার করেন।

এর টস হেরে প্রথমে ব্যাট করে চট্টগ্রাম। শুরুর দিকে খুব একটা সুবিধা করতে না পারলেও শেষের দিকে এসে ভালোই রান তোলে চট্টগ্রাম। চট্টগ্রামের হয়ে ম্যাক্স ও’ডাউদ ৩৩ ও আফিফ হোসেন ৩৭ রান করেন। এছাড়া কার্টিস ক্যাম্ফার ৪৫ রানে অপরাজিত থাকেন। বরিশালের হয়ে খালেদ ও কামরুল ইসলাম ২ টি করে উইকেট লাভ করে।

এই জয়ে এবারের বিপিএলে প্রথমবার পয়েন্ট তালিকার শীর্ষে উঠল দক্ষিণাঞ্চলের ফ্র্যাঞ্চাইজিটি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ