31 C
আবহাওয়া
১২:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রসিক নির্বাচন : চলছে ভোট গণনা

রসিক নির্বাচন : চলছে ভোট গণনা

রসিক নির্বাচন

বিএনএ, রংপুর: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শেষ হলো ভোট। সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। এখন চলছে ভোট গণনা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৭টি কেন্দ্রে লাঙল ৩৪১২, হাতি ১১৪৪ ও নৌকা ৭৮৬ ভোট পেয়েছেন। এরমধ্যে ৪৭ নং কেন্দ্রে লাঙল ৮৬৫, নৌকা ১১, হাতি ৩০৪ পেয়েছেন। এই কেন্দ্রে মোট ভোটার ২৩৫৪, ভোট পড়েছে ১৬৪৫টি।

৮নং ওয়ার্ড, সোনারচাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লাঙল ৮৬৫, নৌকা ১১ ও হাতি ৩০৪ ভোট পেয়েছেন। আর ১৯নং ওয়ার্ডের পূর্বগেটে নৌকা ১১১, লাঙল ২৭৮ ও হাতি ১৬ পেয়েছে।

কেন্দ্রে ফলাফল ঘোষণা পর তা সরাসরি রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠিয়ে দেয়া হবে। রিটার্নিং কর্মকর্তা জেলা শিল্পকলা একাডেমিতে স্থাপিত অস্থায়ী ঘোষণা কেন্দ্র থেকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করবেন।

তবে নির্ধারিত সময়ের পরেও কয়েকটি কেন্দ্রে ভোটারের লাইন দেখা গেছে। নির্বাচন কমিশনের কর্মকর্তা বলেছেন, যারা বিকাল সাড়ে ৪টার আগে ভোটের লাইনে এসে দাঁড়িয়েছেন তারা ভোট দিতে পারবেন। তবে এ ধরনের কেন্দ্রের সংখ্যা একেবারেই কম।

ভোটাররা জানান, সকালে ভোট শুরু হওয়ার পর তীব্র শীতের কারণে ভোটারের উপস্থিতি কিছুটা কম ছিল। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে ভোটের লাইন বড় হতে থাকে। দুপুরের পর বেশ কিছু কেন্দ্রে ভোটারের বড় লাইন দেখা যায়।

ইভিএমে ভোট গ্রহণের কারণে কিছুটা দেরির অভিযোগ করেন ভোটাররা। কয়েকটি কেন্দ্রে ইভিএম মেশিনে ত্রুটি দেখা দিলে সঙ্গে সঙ্গে সারিয়ে তোলা হয় বলে জানান নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

প্রসঙ্গত, রংপুর সিটি করপোরেশনে মোট ৩৩টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ২২৯টি। ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৩৪৯টি। এবারের নির্বাচনে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটাধিকার প্রয়োগ করছেন। ভোটগ্রহণ মোট ১ হাজার ৮০৭টি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ