35 C
আবহাওয়া
১০:১৬ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ভারতের গুজরাটে বজ্রপাতে ২৪ জনের মৃত্যু

ভারতের গুজরাটে বজ্রপাতে ২৪ জনের মৃত্যু

বজ্রপাতে ২৪ জনের মৃত্যু

বিশ্বডেস্ক: গত দুই দিনে পশ্চিম ভারতের গুজরাট রাজ্যে বজ্রপাতে চব্বিশ জনের মৃত্যু হয়েছে এবং প্রায় ২৩ জন আহত হয়েছে, সরকারি কর্মকর্তারা বলছেন, সোমবার সকাল থেকে বৃষ্টি অব্যাহত রয়েছে। খবর আল জাজিরার।

সোমবার(২৭ নভেম্বর)দেয়া রাজ্য সরকারের তথ্য অনুসারে, রবিবার এবং সোমবার বজ্রঝড় এবং শিলাবৃষ্টি সহ ভারী বৃষ্টিপাত হয়েছিল, কিছু জায়গায় সোমবার সকালে শেষ হওয়া ২৪ ঘন্টার মধ্যে ১৪৪মিমি (৫.৭ ইঞ্চি) পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে৷ বৃষ্টিতে রাজ্য জুড়ে ঘরবাড়ি ও গবাদি পশুর ক্ষতি হয়েছে। অন্তত ৪০টি পশুও মারা গেছে।

গুজরাট বৃষ্টি-সম্পর্কিত বিপর্যয়ের সাথে তেমন অপরিচিত নয় তবে শীতের মাসগুলিতে রাজ্যে বড় বৃষ্টিপাত হবে এমনটা স্থানীয়রা প্রত্যাশা করেনি।

গুজরাটের কৃষিমন্ত্রী রাঘবজি প্যাটেল সোমবার বলেছেন, “আমরা ক্ষয়ক্ষতির মূল্যায়ন করার জন্য শীঘ্রই একটি সমীক্ষা শুরু করব, সমীক্ষার ফলাফলের ভিত্তিতে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ দেওয়া হবে”।

ভারতের আবহাওয়া বিভাগ (IMD) সোমবার রাজ্যের কিছু অংশে বৃষ্টিপাত অব্যাহত রাখার পূর্বাভাস দিয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, যিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে গুজরাট সফর শেষে, তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্টে মৃত্যুতে “গভীর দুঃখ” প্রকাশ করেছেন।

২০২০ সালের আগস্টে, ভারী বর্ষণ এবং বন্যার সাথে সম্পর্কিত বিভিন্ন ঘটনায় মাত্র দুই দিনের মধ্যে রাজ্যে ১৪ জন মারা গিয়েছিল। এক বছর আগে, ২০১৯ সালের আগস্টে বৃষ্টি সংক্রান্ত ঘটনায় রাজ্যে ৩১ জনের মৃত্যু হয়েছিল।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ