23 C
আবহাওয়া
৭:১১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কারো ধর্মীয় বিশ্বাসে আঘাত করা উচিত না:স্বরাষ্ট্রমন্ত্রী

কারো ধর্মীয় বিশ্বাসে আঘাত করা উচিত না:স্বরাষ্ট্রমন্ত্রী

কারো ধর্মীয় বিশ্বাসে আঘাত করা উচিত না:স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: কোরআন ও হাদিসের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন সরকার পাশ করবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওয়াদা বলেও জানান তিনি।

শনিবার (২৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘আল্লাহ, রাসুল, কোরআন-সুন্নাহ তথা ইসলাম অবমাননাকারীদের বিরুদ্ধে জাতীয় সংসদে দৃষ্টান্তমূলক শাস্তির আইন পাস করার দাবিতে অনুষ্ঠিত ওলামা-মাশায়েখ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

সে সময় আসাদুজ্জামান খান কামাল বলেন, কোরআন সুন্নাহর বাইরে কেউ যদি প্রোপাগান্ডা ছড়ায়, তাৎক্ষণিকভাবে সরকার ব্যবস্থা নিচ্ছে। কারও ধর্মীয় বিশ্বাসের প্রতি আঘাত করা উচিত না। অন্যের ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করতে মহানবীও বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে যার ধর্ম পালন করবে। নিজের ধর্ম নিয়ে কেউ আঘাত করলে খারাপ লাগবে। ঠিক অন্যের ধর্ম নিয়ে আঘাত করা হলে তাদেরও সেরকম খারাপ লাগার কথা। দেশের সংবিধানেও এ বিষয়ে  স্পষ্ট করে বলা হয়েছে।

তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরআন-হাদিসের কথা সব সময় স্মরণ রাখেন। এসব বিষয়ে আলেম-ওলামাদের সঙ্গে পরামর্শ করেন। আলেম-ওলামারা বলার আগেই কী করা উচিত আর কী করা উচিত হবেনা, সেটি বঙ্গবন্ধুকন্যা মনে রাখেন বলে জানান আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন ঘটনায় হেফাজতে ইসলামের অনেকেই আটক হয়েছেন। নির্দোষ নেতাকর্মীদের ক্রমেই ছেড়ে দেয়া হচ্ছে। যাদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়া গেছে তাদের বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। মুক্তির বিষয়টি সরকারের নিয়ন্ত্রণে নেই, এটি বিচার বিভাগের হাতে। বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে নয় বলেও জানান তিনি।

আসাদুজ্জামান খান বলেন, হেফাজতে ইসলামের নেতারা বলছেন, তারা অরাজনৈতিক দল। হেফাজত রাজনীতি করে না, নির্বাচনে যায় না। কিন্তু বাইরে থেকে দুষ্কৃতকারীরা এসে তাদের কুমন্ত্রণা দিচ্ছে। সেখানে তারা ভুল করে ফেলেছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ওলামা-মাশায়েখ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ, মহাসচিব আল্লামা নুরুল ইসলাম, হেফাজতে ইসলাম নেতা আল্লামা আতাউল্লাহ হাফেজ্জি, অধ্যক্ষ মিজানুর রহমানসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ