33 C
আবহাওয়া
৮:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশবিরোধী চক্রের তালিকায় আছেন ২২ জন

দেশবিরোধী চক্রের তালিকায় আছেন ২২ জন

দেশবিরোধী চক্রের তালিকায় আছেন ২২ জন

বিএনএ, ঢাকাঃ বাংলাদেশের বাইরে বসে ‘দেশবিরোধী অপপ্রচার’ চক্রের সঙ্গে জড়িত ২২ জনের তালিকা করেছে সরকার। তারা বিভিন্ন মাধ্যমে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছিল। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠকের কার্যবিবরণী থেকে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. হাবিবে মিল্লাত ও নাহিম রাজ্জাক অংশ নেন।

বৈঠকে কমিটির সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, সরকার তথা দেশবিরোধীদের ক্রমাগত অপপ্রচারের কারণে ইউরোপীয় ইউনিয়নভুক্ত কতিপয় দেশের প্রতিনিধিরা বাংলাদেশ সম্পর্কে বিরূপ মনোভাব প্রকাশ করতে শুরু করেছে। এছাড়া সুইডেনের ‘নেত্র নিউজ’ একের পর এক প্রতিবেদন প্রকাশ করছে।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন কেন্দ্র করে বাংলাদেশবিরোধী একটি চক্র বিদেশে বসে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকায় বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এ ধরনের অপপ্রচারের বিরুদ্ধে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সরকারের বক্তব্যগুলো বিশ্ববাসীর কাছে তুলে ধরার পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

বৈঠকে মো. হাবিবে মিল্লাত বলেন, সরকারবিরোধী চক্রটি বিভিন্ন তথ্য দিয়ে দেশের বিরুদ্ধে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেশবিরোধী চক্রের ২২ জনের একটি তালিকা তৈরি করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি দেশবিরোধী প্রচারণায় যে সব অসত্য তথ্য রয়েছে তা তুলে ধরে সঠিক তথ্যের প্রতিবেদন প্রচারের ওপর গুরুত্ব দিতে হবে। এ ব্যাপারে দল থেকেও একটি দিকনির্দেশনা থাকা দরকার।

দেশবিরোধী চক্রের ষড়যন্ত্রগুলো সঠিকভাবে মোকাবিলা করতে বিদেশি কূটনীতিকদের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকের পাশাপাশি অনানুষ্ঠানিক বৈঠক করা প্রয়োজন বলে মনে করেন সদস্য নাহিম রাজ্জাক।

তিনি বলেন, সুইডেন ব্রাসেলসসহ ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশে বাংলাদেশ বিরোধী অপপ্রচার বেশি হচ্ছে। তাদের সঙ্গে নিবিড়ভাবে আলাপ-আলোচনা চালিয়ে যাওয়া দরকার। দেশবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে প্রচারণার ক্ষেত্রে ‘ঢাকা ডায়লগ’ একটি বড় প্ল্যাটফর্ম হতে পারে।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খন দেশবিরোধী অপকর্মের সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ