27 C
আবহাওয়া
৭:২৮ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, আনোয়ারায় মিষ্টি বিতরণ

ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, আনোয়ারায় মিষ্টি বিতরণ


বিএনএ, আনোয়ারা: নানা আলোচনা সমালোচনার দীর্ঘ দিন পর মেয়াদ উত্তীর্ণ চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এদিকে কমিটি বিলুপ্ত ঘোষণা হওয়ার পর পর চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের একটি অংশ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্তে বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। তবে কি কারণে এ কমিটি বিলুপ্ত ঘোষণা করলো তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করেনি।

তবে নেতাকর্মীদের একটা অংশ বলছে কেন্দ্রীয় ছাত্রলীগের যথাযথ গঠনতান্ত্রিক নিয়ম না মেনে গতকাল ২৬ সেপ্টেম্বর চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার আওতাধীন বাঁশখালী উপজেলা শাখা, পৌর শাখা, আলাওল সরকারি কলেজ শাখা ও সাতকানিয়া সরকারি কলেজ শাখার অনুমোদন দেওয়া হয়। এসব চট্টগ্রামের দক্ষিণ জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ব্যাপক আর্থিক অনিয়মের অভিযোগ তুলে নেতাকর্মীদের বিরাট একটি অংশ। পরে এসব কমিটিসহ চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়।

এদিকে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৫টার সময় জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করায় উপজেলা সদরে ছাত্রলীগের একটি অংশ আনন্দ র‍্যালী করে। পরে মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। মিছিলটিতে নেতৃত্ব দেন দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মোহাম্মদ ফারুকুল ইসলাম।
মিষ্টি বিতরণকালে স্থানীয় ছাত্রলীগ নেতা আসিফ আহমেদ বলেন, ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ছাত্র সমাজের অহংকার শ্রদ্ধেয় সাদ্দাম হোসেন ভাই ও ছাত্র সমাজের শেষ ঠিকানা প্রিয় শেখ ইনান ভাই কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আনোয়ারায় ছাত্রলীগের আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করছি আমরা। অযোগ্য নেতৃত্ব থেকে ছাত্রলীগকে উদ্ধার করার জন্য।

কমিটি বিলুপ্ত ও আর্থিক অনিয়মের বিষয়টি জানতে বিলুপ্ত কমিটির সভাপতি বোরহানউদ্দীন ও সাধারণ সম্পাদক আবু তাহেরের মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও ফোন রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিএনএ/ নাবিদ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ