36 C
আবহাওয়া
১:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আরব আমিরাতকে ২-০ তে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় 

আরব আমিরাতকে ২-০ তে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় 

বাংলাদেশের সিরিজ জয় 

বিএনএ ডেস্ক: দ্বিতীয় ও শেষ টি টোয়েন্টিতে সংযুক্ত আরব আমিরাতকে ৩২ রানে হারিয়ে ২-০ তে সিরিজ জিতলো বাংলাদেশ। ১৭০ রানের টার্গেটে খেলতে নেমে ৫ উইকেটে ১৩৭ রান তোলে আমিরাত। এ আগে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রান সংগ্রহ করে টাইগারবাহিনী।

রান তাড়া করতে নেমে ২৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে সংযুক্ত আরব আমিরাত। ওপেনিং ব্যাটার মুহাম্মদ ওয়াসিম ১৬ বলে করেন ১৮ রান। এরপর চুন্দঙ্গাপয়িল রিজওয়ান ও বাসিল হামিদের পঞ্চম জুটি ৭২ বলে করে ৯০ রান। এর মধ্যে বাসিল হামিদ ৪০ বলে ৪২ করে আউট হন। আর রিজওয়ান ৩৬ বলে ৫১ করে অপরাজিত থাকেন। এছাড়া আরব আমিরাতের আর কোন ব্যাটার দুই অংকের ঘরে পৌছাত পারেন নি। শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৩৭ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।

বাংলাদেশের হয়ে মোসাদ্দেক সৈকত ২টি এবং ১টি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, ও এবাদত হোসেন।

এর আগে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে শুরুটা দারুণ করেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ।

দুবাইয়ের গ্যালারি যেন মিরপুর স্টেডিয়াম
দুবাইয়ের গ্যালারি যেন মিরপুর স্টেডিয়াম

দলীয় ২৭ রানের মাথায় সাব্বির রহমান ৯ বলে ১২ রান করে ফিরে যান। এরপর লিটন দাসের সাথে জুটি গড়েন মেহেদী মিরাজ। পরে লিটন দাস ২০ বলে ২৫ রান করে আউট হলে মিরাজকে সঙ্গ দেন আফিফ হোসেন। ১০ বলে ১৮ রান করে তিনিও ফিরে যান সাজ ঘরে।

বাংলাদেশের ১২২ রানের মাথায় চতুর্থ উইকেট পড়ে। অর্ধশতকের সুযোগ হাতছাড়া করে ৩৭ বলে ৪৬ রান করে ফিরে যান মেহেদী মিরাজ। দলীয় ১৩৭ রানের মাথায় পড়ে সবশেষ উইকেট। ২২ বলে ২৭ রান করেন মোসাদ্দেক সৈকত। শেষ পর্যন্ত ইয়াসির আলী ১৩ বলে ২১ ও ১০ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক নুরল হাসান সোহান।

সংযুক্ত আরব আমিরাতের হয়ে অয়ন আফজাল খান ২টি ও একটি করে উইকেট শিকার করেছেন সাব্বির আলী, আরিয়ান লাকরা, কার্তিক মিয়াপ্পান।

প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বাংলাদেশ দলের মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশ দল

মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (অধিনায়ক), নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ,
এবাদত হোসেন।

সংযুক্ত আরব আমিরাত দল

মুহাম্মদ ওয়াসিম, চিরাগ সুরি, আরিয়ান লাকরা, বৃত্তি অরবিন্দ, চুন্দঙ্গাপয়িল রিজওয়ান (অধিনায়ক), বাসিল হামিদ, অয়ন আফজাল খান, জাওয়ার ফরিদ, কার্তিক মিয়াপ্পান, সাব্বির আলী, জহুর খান।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ