30 C
আবহাওয়া
৭:২৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে আ’লীগের সম্মেলনের ভেন্যুকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষ

ধামরাইয়ে আ’লীগের সম্মেলনের ভেন্যুকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষ


বিএনএ ডেস্ক : ধামরাইয়ে উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনের ভেন্যুকে (স্থান) কেন্দ্র করে বর্তমান এমপি বেনজীর আহমদ ও সাবেক এমপি এম এ মালেক সমর্থকের মধ্যে সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় আহত হয়েছেন ১০ জন।

শুক্রবার (২৬ আগস্ট) ধামরাই থানারোড সিটি সেন্টারের সম্মেলন প্রস্তুতি সভায় এমন ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানা যায়, আগামী ১৩ই সেপ্টেম্বর ধামরাই উপজেলা আওয়ামীলীগের ত্রী-বার্ষিক সম্মেলন তারিখ নির্ধারন করেছেন কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতারা। সম্মেলনকে কেন্দ্র করে আজ শুক্রবার সকালে থানারোড সিটি সেন্টারে মিটিংয়ের আয়োজন করেন সম্মেলন প্রস্তুতি কমিটি।

প্রস্তুতি সভায় স্থানীয় নেতারা বলেন, আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে এসএসসি পরিক্ষা শুরু হবে তাই সম্মেলনের ভেনু হার্ডিঞ্চ স্কুলের মাঠে না করে যাত্রাবাড়ি মাঠে করার অনুরোধ করেন। স্থানীয় নেতাদের কথা গুরুত্ব এবং এসএসসি পরিক্ষার কথা চিন্তা করে সম্মেলনের ভেনু যাত্রাবাড়ি মাঠে করার ঘোষনা দেন উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এম এ মালেক ও সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু। এসময় স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ উত্তেজিত হয়ে বলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মালেক ও সাধারন সম্পাদক সাকুকে বাদ দিয়ে তিনি হার্ডিঞ্চ স্কুলের মাঠে সম্মেলন করবেন।

এসময় উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন সংসদ সদস্য বেনজীর আহমদকে বলেন, তাহলে আমাদের কেন ডেকেছেন? আপনি একাই সম্মেলন করেন।

এনিয়ে শুরু হয় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা। এসময় সংসদ সদস্য বেনজীর আহমদ সমর্থকদের সাথে ও সাবেক সংসদ সদস্য এম এ মালেক এবং উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাকুর সর্মথকদের মধ্যে ধাক্কা-ধাক্কি শুরু হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় আওয়ামী লীগের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

উপজেলা আওয়ামীলীগের আইনবিষয়ক সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য এ্যাডভোকেট তারেক হোসেন বলেন, সম্মেলনের ভেনু যাত্রাবাড়ি মাঠের পক্ষে র্তৃণমূল নেতাকর্মী ও উপজেলা আওয়ামীলীগের নেতারা। কিন্তু সংসদ সদস্য বেনজীর ভাই সভাপতি মালেক ও সাধারন সম্পাদক সাকুকে বাদ দিয়ে হার্ডিঞ্চ স্কুলের মাঠে সম্মেলন করবেন বলে প্রস্তুতি সভায় ঘোষনা দেন তখনই উত্তেজনা শুরু হয়।

তিনি আরও বলেন, আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে এসএসসি পরিক্ষা হবে হার্ডিঞ্চ স্কুলে তাই সব নেতাকর্মীরা চায় যাত্রাবাড়ি মাঠে সম্মেলন হউক।

উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন বলেন, এমপি বেনজীর সাহেব নেতাকর্মীদের মতামতের প্রাধান্য না দিয়ে নিজের মনমত সম্মেলনের ভেনু করতে চায়। তিনি বর্তমান সভাপতি ও সাধারন সম্পাদককে বাদ দিয়ে সম্মেলন করবে বলে ঘোষনা দিলে আমি তার প্রতিবাদ করি। এসময় এমপির সাথে থাকা বিএনপি থেকে আসা চামচারা উত্তেজিত হয়ে উঠে।তিনি আরও বলেন, উভয় পক্ষের মধ্যে ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটেছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এম এ মালেক ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু ফোন রিসিভ করেনি। অপর দিকে সংসদ সদস্য মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ সাংবাদিকদের সাথে কথা বলেনি।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ওয়াহিদ পারভেজ বলেন, বর্তমান ও সাবেক এমপির দু’গ্রুপের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে হাতাহাতি হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

বিএনএ/ ইমরান খান, ওজি

 

Loading


শিরোনাম বিএনএ