32 C
আবহাওয়া
১:২৩ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » আজ ব্যাংক খোলা যেসব এলাকায়

আজ ব্যাংক খোলা যেসব এলাকায়

আজ ব্যাংক খোলা যেসব এলাকায়

বিএনএ, ঢাকা: পবিত্র ঈদ উল আযহায় সরকারি ছুটির মধ্যেও পোশাক কারখানাসংশ্লিষ্ট এলাকায় ব্যাংকের কিছু শাখা মঙ্গলবার (২৭ জুন) খোলা রয়েছে।

ঈদের আগে দুই দিন ২৭ ও ২৮ জুন সীমিত পরিসরে ব্যাংক খোলা রাখাতে আগেই নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন-ভাতা প্রদান ও রপ্তানি বিল ক্রয়ের লক্ষ্যে তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্পসংশ্লিষ্ট শাখাসমূহ খোলা রয়েছে। এ সময় ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত।

কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা গত বুধবার (২১ জুন) জারি করে দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়।

নির্দেশনায় বলা হয়েছে, ঈদুল আযহার আগে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রয়ের এবং উক্ত শিল্পে কর্মরত শ্রমিক,কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ২৭ ও ২৮ জুন সরকারি ছুটির দিন খোলা থাকবে।

ব্যাংক লেনদেন হবে সকাল ১০ টা থেকে বিকাল ২ টা পর্যন্ত। আর অফিস কার্যক্রম চলবে সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত।

সমুদ্র, স্থল, বিমানবন্দর এলাকায় (পোর্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা, উপশাখা, বুথসমূহ সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা চালু রাখার বিষয়ে ২০১৯ সালের ৫ আগস্ট জারিকৃত ডিওএস সার্কুলার অনুসারে স্থানীয় প্রশাসনসহ বন্দর, কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাক্রমে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতেও বলা হয়।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ