31 C
আবহাওয়া
১:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » এইচএসসির ফরম পূরণ স্থগিত

এইচএসসির ফরম পূরণ স্থগিত

১ ফেব্রুয়ারি শুরু হচ্ছে এসএসসি-এইচএসসির ক্লাস

বিএনএ,ঢাকা: করোনাভাইরাসের পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের কার্যক্রম স্থগিত করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে অনলাইনে ফরম পূরণ শুরু হওয়ার কথা ছিল।

রোববার (২৭ জুন) ঢাকার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।  বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ার পরিপ্রেক্ষিতে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করা হলো। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে এইচএসসি ২০২১ সালের পরীক্ষার ফরম পূরণ কার্যক্রমের তারিখ ঘোষণ করা হবে।

এরআগে গত শুক্রবার এইচএসসি পরীক্ষার ফরমপূরণের তারিখ ঘোষণা করে ঢাকা বোর্ড। ২৯ জুন থেকে শুরু হয়ে ১১ জুলাই পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ফরম পূরণ করা হবে জানানো হয়েছিল।

নির্দেশনায় বলা হয়, এবার কোনো নির্বাচনি পরীক্ষা হবে না এবং এ সংক্রান্ত ফি আদায় করা যাবে না। কেবল বৈধ রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীগণ আবেদন ফরম পূরণ করতে পারবে। ফরম পূরণের জন্য বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের দুই হাজার ৫০০ টাকা এবং মানবিক ও ব্যবসায় শাখার শিক্ষার্থীদের এক হাজার ৯৪০ টাকা ফি দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ