35 C
আবহাওয়া
৩:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বেপজায় ৩৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে কোরীয় কোম্পানি

বেপজায় ৩৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে কোরীয় কোম্পানি


বিএনএ, ঢাকা : দক্ষিণ কোরিয়ার কোম্পানি মেসার্স এইচকেডি বাংলাদেশ লিমিটেড বেপজা অর্থনৈতিক অঞ্চলে তাঁবু, তাঁবু সরঞ্জাম, ক্যাম্পিং ফার্নিচার ও ক্যাম্পিং সামগ্রী প্রস্তুত শিল্প স্থাপন করতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি বেপজা অর্থনৈতিক অঞ্চলে ৩৫ দশমিক ০৩ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে, যেখানে ৬ হাজার ৬৫০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বৃহস্পতিবার (২৬ মে) কোম্পানিটি বেপজার সঙ্গে একটি চুক্তিও সই করেছে। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং মেসার্স এইচকেডি বাংলাদেশ লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) চুল হি কিম ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে চুক্তিতে সই করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি এ সময় ছিলেন।

প্রতিষ্ঠানটি বার্ষিক ১ কোটি ৮৮ লাখ পিস তাঁবু, ব্যাকপ্যাক, ব্যাগ, স্টিল পোল, ফাইবার গ্লাস পোল, ট্রাভেলার্স ব্যাগ, গেজিবো, স্ক্রিন হাউস, কট, পেট ক্যারিয়ার, ক্যাম্পিং ফার্নিচার, চেয়ার, টেবিল, ফ্লোট টিউব ব্যাগ, ওয়াগন, টার্প, ট্রলি, পার্স, স্টিল ওয়্যার, ওয়াকিং স্টিক, স্টিল এক্সেসরিজ, স্টিল ফেরাল, স্টিল পেগ, ও-রিং, ডি-রিং, স্টিল ট্রিপস, রিভার্ট, স্ক্রু, ওয়াশার, স্টিল ব্র্যাকেট, নাট উইথ ওয়াশার, তাঁবুর এক্সেসরিজ, কটন ব্লাইন্ডার, ওয়ালেট/পার্স, ব্যাগ এক্সেসরিজ এবং স্লিপিং ব্যাগ উৎপাদন করবে।

সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান এইচকেডি ১৯৯০ সালে চট্টগ্রাম ইপিজেডে যাত্রা শুরু করে। এইচকেডি বাংলাদেশ লিমিটেড বেপজার সঙ্গে এইচকেডি গ্রুপের পঞ্চম উদ্যোগ। চট্টগ্রাম ও কর্ণফুলী ইপিজেডে এই গ্রুপের মালিকানাধীন ৪টি কারখানা চালু আছে, যেখানে তাঁবু, ক্যাম্পিং সরঞ্জামাদি এবং তৈরি পোশাক উৎপাদনের জন্য প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে। কারখানাগুলোতে প্রায় ১০ হাজার বাংলাদেশি কাজ করছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ