27 C
আবহাওয়া
৭:৩১ অপরাহ্ণ - জুন ৯, ২০২৩
Bnanews24.com
Home » পুঁজিবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন

পুঁজিবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে

বিএনএ, ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সামান্য উত্থান হয়েছে। এদিন সূচকের সাথে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর এবং টাকার পরিমাণে লেনদেন বেড়েছে।

বুধবার (২৭ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার স্টক এক্সচেঞ্জ (ডিএসই)র প্রধান সূচক ডিএসইএক্স ০.০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৭৭ দশমিক ৬৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৩০ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ১৬৩ কোটি ৯৫ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৬৬ কোটি ৭৪ টাকার। ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৫৮টির এবং ৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) তে আজ ১৫ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এছাড়া সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৩.৮৩ পয়েন্ট বা ০.১৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬১২.৮২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১২টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির দর।

বিএনএ/এমএফ

Total Viewed and Shared : 19 


শিরোনাম বিএনএ