30 C
আবহাওয়া
১০:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব,২০মাদ্রাসা ছাত্র বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব,২০মাদ্রাসা ছাত্র বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব,২০মাদ্রাসা ছাত্র বহিষ্কার

বিএনএ ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের সময় সরকারি স্থাপনায় হামলার অভিযোগে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ২০ ছাত্রকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।সোমবার (২৬ এপ্রিল) রাতে মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি সামছুল হক সরাইলীর সই করা এক আদেশে তাদের বহিষ্কার করা হয়।

তারা সবাই জেলা শহরের কান্দিপাড়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ২০২০-২০২১ ঈসায়ী শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন।

বহিষ্কৃতরা হলেন- মিছবাহ উদ্দিন, আশরাফুল ইসলাম, আশেক এলাহি, আবু হানিফ, আলাউদ্দিন, মবকুল হুসেন, রফিকুল ইসলাম, মুবারকুল্লাহ, বোরহান উদ্দিন, আব্দুল্লাহ আবজাল, মো. জুবায়ের, হিজবুল্লাহ রাহমানী, জুবায়ের, শিব্বির আহমদ, ইফতেখার আদনান, সাইফুল ইসলাম, মো. সোলাইমান, রাকিব বিল্লাহ, মো. হাবিবুল্লাহ ও তারেক জামিল। তাদের প্রত্যেকের বয়স ২০ থেকে ২২ বছরের মধ্যে।

মাদ্রাসার শিক্ষা সচিবের  ওই আদেশের সূত্রে জানা গেছে, জামিয়ায় ভর্তি পালনীয় শর্তাবলীর ২৫ নম্বর ধারায় মাদ্রাসার সমুদয় রীতিনীতি ও আইনকানুন অমান্য করে হুজুরদের বাঁধাকে উপেক্ষা করে গত ২৬ মার্চ বিকেলে জেলার সরকারি স্থাপনায় হামলা চালানো হয়। হামলায় এই ২০ জন মাদ্রাসার ছাত্র অংশ নিয়েছে বলে মাদ্রাসা কর্তৃপক্ষ জানতে পেরেছে। তাই তাদেরকে মাদ্রাসা থেকে বহিষ্কার করেছে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা থেকে বহিষ্কার করা হলো।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক আব্দুল হক বলেন, ২৬ মার্চ মাদ্রাসার শিক্ষকদের বাঁধা-নিষেধ উপেক্ষা করে এই ২০ ছাত্র তাণ্ডবে অংশ নিয়েছিল। তারা সরকারি স্থাপনায় হামলা চালিয়েছে। তাই তাদের মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ