37 C
আবহাওয়া
৮:৩২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে গ্যাস বিক্রি, আটক ৩

কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে গ্যাস বিক্রি, আটক ৩


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের সাতকানিয়ায় ভ্রাম্যমাণ সিএনজি রিফুয়েলিং স্টেশন হতে  ৬১৪ টি সিলিন্ডার ও ৪টি কাভার্ড ভ্যানসহ  তিনজনকে আটক করেছে র‌্যাব। রোববার( ২৬ মার্চ) তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হচ্ছে , সাতকানিয়া থানার কেঁওচিয়ার মোঃ আব্দুল হকের ছেলে মোঃ আজিজুল হক (৪৫), একই এলাকার মৃত আব্দুল রহমানের ছেলে  আলমগীর(৪০), হাতুড়াপাড়ার মৃত আহমদ হোসেনের ছেলে হুমায়ুন কবির (২৭)।

র‌্যাব- ৭ জানায়, কিছু লোক  সাতকানিয়া থানার  কেরানীহাট-বান্দরবান সড়কে কাভার্ডভ্যানে  ঝুঁকিপূর্ণ ও ভ্রাম্যমান সিএনজি রিফুয়েলিং স্টেশন স্থাপন করে সিএনজি চালিত অটোরিক্সাগুলোতে তরল গ্যাস বিক্রি করছে। উক্ত তথ্যের ভিত্তিতে রোববার( ২৬ মার্চ) ওই স্থানে অভিযান চালানো হয়। এ সময় ৪টি কাভার্ড ভ্যানের ভিতরে বিশেষ কায়দায় সংযুক্ত ৬১৪টি গ্যাস সিলিন্ডারসহ তিনজনকে আটক করা হয়।

আটক হওয়া ব্যক্তিরা জানান, তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে রিফুয়েলিং স্টেশন স্থাপন করে ও জব্দকৃত কার্ভাড ভ্যানগুলির বডির সাথে সংযুক্ত সিলিন্ডারের মাধ্যমে সিএনজিতে রূপান্তর কারখানা স্থাপন করে  অটো রিক্সায় বিক্রি করে আসছিল। প্রত্যেকটি কাভার্ড ভ্যানে আনুমানিক গড়ে ১৫৩টি করে সিলিন্ডার স্থাপন করা রয়েছে।

র‌্যাব আরও জানায়, মূলত এই চক্রটি  বিভিন্ন স্থানে ভ্রাম্যমান সিএনজি স্টেশন স্থাপন করে প্রচলিত বাজার মূল্যের চেয়ে বেশি দামে বিক্রয় করে। নির্ধারিত ৪৩ টাকা দরে বিক্রির পরিবর্তে চোরাই পথে ৬২ টাকা দরে বিক্রি করে । এভাবে চোরাই পথে গ্যাস সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে।

গ্রেফতার ব্যক্তিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ