31 C
আবহাওয়া
১:৪০ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ৪৪তম বিসিএসে আবেদনের সময় বেড়েছে

৪৪তম বিসিএসে আবেদনের সময় বেড়েছে

৪৪তম বিসিএসে আবেদনের সময় বেড়েছে

বিএনএ ঢাকা: ৪৪তম বিসিএসে আবেদনের সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগের বিজ্ঞপ্তিতে ফরম জমাদানের সময় ৩১ জানুয়ারি থাকলেও নতুন সময় এক মাস বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করা হয়েছে। সেইসঙ্গে প্রিলিমিনারি পরীক্ষার জন্য ২৭ মে নির্ধারণ করা হয়।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) পিএসসি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগ্রহী যোগ্য প্রার্থীরা পিএসসির ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd/) গিয়ে নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেয়া হবে।

গত বছরের ৩০ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন শুরু হয়। ৪৪তম বিসিএস হবে সাধারণ (জেনারেল)। ৪৪তম বিসিএসে ১ হাজার ৭১০ জনকে নেয়া হবে। এর মধ্যে শিক্ষা ক্যাডারে জন্য সবচেয়ে বেশি ৭৭৬ জন রাখা হয়েছে।

এই বিষয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইউজিসির মাধ্যমে আবেদনের সময় বাড়ানোর জন্য আহ্বান জানিয়েছিলেন।সবার সুবিধার কথা বিবেচনা করে থাকে পিএসসি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের যারা ফল প্রত্যাশী তারা এই বিসিএসে আবেদন করতে পারবেন বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ