28 C
আবহাওয়া
১১:৩৯ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় প্রাণ হারাল আরও ৬১৪ জন ( ২৬ ডিসেম্বর)

করোনায় প্রাণ হারাল আরও ৬১৪ জন ( ২৬ ডিসেম্বর)

করোনায় আরও দুইজনের মৃত্যু

বিএনএ, ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও ৬১৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৬৩৯ জন।সোমবার (২৬ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৮৭৪ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৮৬ হাজার ১০ জনে। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৬৩ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ৩২৭ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে এ সময়ে আক্রান্ত হয়েছেন এক লাখ ৪৯ হাজার ৬৬৫ জন ও মারা গেছেন ৩০৬ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জাপানের পরই দক্ষিণ কোরিয়ার অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ৫৮ হাজার ৪৪৮ জন এবং মারা গেছেন ৪৬ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ১৬ হাজার ৮৪ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুইজন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ