24 C
আবহাওয়া
৩:১৬ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » মহানবী (স)-কে অবমাননা ধর্মীয় স্বাধীনতার লঙ্ঘন-পুতিন

মহানবী (স)-কে অবমাননা ধর্মীয় স্বাধীনতার লঙ্ঘন-পুতিন


বিএনএ বিশ্বডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইসলামের নবী হযরত মুহাম্মাদ (স)-কে অবমাননা ধর্মীয় স্বাধীনতার লঙ্ঘন।শুধু ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘনই নয় বরং যেসব মানুষ ইসলাম অনুসরণ করেন তাদের পবিত্র অনুভূতির লঙ্ঘন। বৃহস্পতিবার বার্ষিক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পুতিনের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাস জানায়, গত সেপ্টেম্বর মাসে ফ্রান্সের শার্লি এবদো ম্যাগাজিনে মহানবী (স)’র বিকৃত ও মানহানিকর কার্টুন ছাপানোর সমালোচনা করেন পুতিন।

তিনি বলেন, এই ধরনের কাজকর্ম চরমপন্থা উত্থানে সহযোগিতা করে। কার্টুনিস্টদের স্বাধীনতারও একটা সীমা থাকা উচিত, অন্যের স্বাধীনতা লঙ্ঘন করা উচিত নয়। প্রেসিডেন্ট পুতিন বলেন, রাশিয়া হচ্ছে বহু জাতিগোষ্ঠীর দেশ এবং বহু ধর্মের দেশ। ফলে রাশিয়ার জনগণ পরস্পরের প্রথার প্রতি সম্মান দেখাতে অভ্যস্থ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পুতিনের এই বক্তব্যের ব্যাপক প্রশংসা করেন। টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেছেন, “আমি বিশ্বাস করি মহানবী (স)-কে অপমান করা ধর্মীয় স্বাধীনতার লঙ্ঘন, এটি মত প্রকাশের স্বাধীনতা নয়। প্রেসিডেন্ট পুতিনের বক্তব্য আমার অবস্থানকেই নিশ্চিত করে।”

বিএনএ/ওজি

তথ্যসূত্র:পার্স টুডে

Loading


শিরোনাম বিএনএ