23 C
আবহাওয়া
২:৪০ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » এজিয়ান সাগরে জাহাজ ডুবিতে ১৩ক্রু নিখোঁজ

এজিয়ান সাগরে জাহাজ ডুবিতে ১৩ক্রু নিখোঁজ

Comoros-flagged cargo ship sank

মিশর থেকে তুরস্ক যাবার পথে গ্রীক এজিয়ান দ্বীপ লেসবসের কাছে লবণ বোঝাই একটি কাগোর্ জাহাজ প্রচন্ড ঝড়ো হাওয়া ও উত্তাল ঢেউয়ে সাগরে  ডুবে গেছে। এতে জাহাজটির ১৩ জনক্রু  নিখোঁজ ও একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সূত্র: ডেইলি সাবাহ।

রবিবার(২৬ নভেম্বর) ভোরে এ দুর্ঘটনা ঘটে। ১৯৮৪ সালে নির্মিত ১০৬ মিটারের কমোরোস-পতাকাবাহী জাহাজটি মিশরের দেখাইলা থেকে ইস্তাম্বুলের উদ্দেশ্যে যাত্রা করেছিল।

এথেন্স নিউজ এজেন্সি (এএনএ), লেবাননে অবস্থিত জাহাজটির অপারেটিং কোম্পানির বরাত দিয়ে জানিয়েছে, ক্রুদের মধ্যে ১১ মিশরীয়, দুজন সিরিয়ান এবং একজন ভারতীয় রয়েছেন।

কর্তৃপক্ষের মতে, স্থানীয় সময় সকাল ৭টায় (জিএমটি সকাল ৫টা) জাহাজটি প্রথমে যান্ত্রিক ত্রুটির কথা জানায়।

সকাল ৮টার দিকে ক্যাপ্টেন জানান যে জাহাজটি  পানি ঢুকছে  এবং রাডার থেকে অদৃশ্য হওয়ার আগে “মেয়ডে” দুর্দশার সংকেত সক্রিয় করেছে, আলেক্সিউ  সংবাদ সংস্থাকে বলেন।

এএনএ এর মতে, ভারী ঢেউয়ের কারণে ভারি বোঝাই জাহাজটি  পানিতে তলিয়ে যায় বলে মনে করা হয়।

গ্রীক এজিয়ান দ্বীপ লেসবসের কাছে একটি কার্গো জাহাজ ঝড়ো হাওয়ায় ডুবে যাওয়ার পর রবিবার একটি বড় উদ্ধার অভিযানে  একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

কোস্টগার্ড জানিয়েছে যে নৌবাহিনীর একটি হেলিকপ্টার  কার্গো জাহাজ থেকে একজন ক্রু সদস্যকে তুলে নেয়, যাকে লেসবস জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কোস্টগার্ডের মুখপাত্র নিকোস অ্যালেক্সিউ বলেন,  বাকি ১৩  জনের খোঁজ মিলে নি।

পাঁচটি কার্গো জাহাজ, তিনটি উপকূলরক্ষী জাহাজ, বিমান বাহিনী ও নৌবাহিনীর হেলিকপ্টার এবং নৌবাহিনীর একটি ফ্রিগেট উদ্ধার অভিযানে যোগ দেয়।

শনিবার হেলেনিক ন্যাশনাল মেটিওরোলজিক্যাল সার্ভিস (EMY) দ্বারা একটি জরুরী আবহাওয়া সতর্কীকরণ “বিপজ্জনক আবহাওয়ার ঘটনা” থেকে ” আরও বিপজ্জনক আবহাওয়ার ঘটনা” তে আপগ্রেড করা হয়েছিল কারণ ঝড় অলিভার (যাকে বেটিনাও বলা হয়) অ্যাড্রিয়াটিক সাগর থেকে গ্রিসের দিকে ধাবিত হয়েছিল।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ