23 C
আবহাওয়া
১০:৩৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » চবির ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের রজতজয়ন্তী উৎসব শুরু

চবির ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের রজতজয়ন্তী উৎসব শুরু


বিএনএ, চবি (চট্টগ্রাম) : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের রজতজয়ন্তীর প্রথমদিনের  উৎসব নানান কর্মসূচির মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

২৫ ও ২৬ নভেম্বর দু’দিনব্যাপী অনুষ্ঠানের শুক্রবার ছিল প্রথম দিন। জীববিজ্ঞান অনুষদের সামনে বেলুন উড়ানো সেইসাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শুরু এর আনুষ্ঠানিক কর্মসূচি। এ রজতজয়ন্তী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পর্যন্ত র‍্যালী করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে এবং জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ তৌহিদ হোসেন।

এছাড়াও এতে আমন্ত্রিত অতিথি ছিলেন বশেমুরবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব, ঢাবি ভূগোল ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. নূরুল ইসলাম নাজেম, জাবি ভূগোল ও পরিবেশ বিভাগের প্রফেসর ড.মোঃ নূরুল ইসলাম এতে সভাপতিত্ব করেন চবি ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড.মোঃ আলী হায়দার।

সভাপতি প্রফেসর ড.মোঃ আলী হায়দার বলেন, আমাদের অনুষ্ঠান পুরোপুরি সফল বলতে পারি। কারণ আমাদের সবকিছুই যথাযথভাবে হয়েছে।  আমাদের উপস্থিতিও ৯৯ শতাংশ। আমাদের শিক্ষক-শিক্ষার্থী থেকে এ্যালামনাইদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমাদের এ মিলনমেলা।

২০১৮-১৯ শিক্ষাবর্ষের শ্রাবন্তী সিংহ তার অনুভূতি প্রকাশ করে বলেন, ভালো লাগছে এমন একটি অনুষ্ঠান। তবে পরীক্ষার চাপ অনুভব হচ্ছে। পরশুদিন আমাদের পরীক্ষা।

বিএনএ / সুমন বাইজিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ